ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বেশি করে আমল করলেই

আল্লাহওয়ালা হওয়া যায় চৌদ্দগ্রামে ছারছীনা পীর সাহেব

মো. আকতারুজ্জামান, চৌদ্দগ্রাম (কুমিল্লা) থেকে : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ, ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক পথ দেখাতে দাওয়াতি কাজ করার আহবান জানান। আপনার মনটা একটু আমলের প্রতি স্থির করুন। আকিদা নিয়ে কারো সঙ্গে আপোষ নেই। কেননা আকিদা যার ভালো হয় তার আমল শুদ্ধ হয়।
তিনি বলেন, আমরা দলীয় রাজনীতির ঊর্ধ্বে থেকে সমাজে আমলী পরিবেশ তৈরি করতে কাজ করছি। দেশ ও জাতির ক্ষতি হবে এমন কাজ ছারছীনা দরবার করে না। রাষ্ট্রের কল্যাণে ধর্মীয় অনুভ‚তি নিয়ে যুগ যুগ ধরে ছারছীনা দরবার কাজ করে যাচ্ছে। রাষ্ট্রীয় ক্ষমতা আমাদের উদ্দেশ্য নয়। আমরা চাই, প্রিয় নবীর আদর্শে, সিদ্দিকিন, শোহাদা, ছালেহীনদের অনুসৃত পথে ব্যক্তি, সমাজ ও দেশ গড়তে।
পীর ছাহেব আরো বলেন, ছবক আদি মশক করে, সামনে আগাতে হবে। তরীক্বার ছবক মাশকের মাধ্যমে ঈমান তাজা হয়। পীরের হাতে হাত দিয়ে বয়াত হয়েছি আল্লাহকে পাওয়ার জন্য। পীরকে পাওয়ার জন্য নয়। কী কাজ করলে আল্লাহকে পাওয়া যাবে, সে কাজেই সময় ব্যয় করতে হবে।
তিনি আরো বলেন, মাহফিলে যত ওয়াজ, নসীহত তালীম তালকিন জিকির আজকার করা হয়েছে তা বেশি বেশি করে আমল করতে হবে। যে দুর্বল তার আমলকে শক্ত করে দিতে হবে। পীর ছাহেব গতকাল কুমিল্লার চৌদ্দগ্রামের পাশাকোটে মরহুম এয়ার আহমেদ মজুমদার সাহেবের স্বরণে পাশাকোট দারুচ্ছুন্নাত মাদরাসা মাঠে ইছালে ছাওয়াব,ওয়াজ ও দোয়ার মাহফিলে এসব কথা বলেন। মরহুম এয়ার আহমেদ মজুমদারের বড় ছেলে শুভপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আলমগীর কবির মজুমদারের আয়োজনে উক্ত মাহফিলে আরো উপস্থিত ছিলেন মাওলানা কফিল উদ্দিনসহ দেশের প্রখ্যাত ওলামায়ে কেরাম। বাদ এশা আখেরি মোনাজাত পূর্বে তিনি আরো বলেন, যারা বায়াত হয়েছেন মাহফিল থেকে যা পেয়েছেন তা সর্বদা আমল করবেন। বেশি করে আমল করলেই আল্লাহওয়ালা হওয়া যায়। বর্তমান সমাজে অনেক ফেতনা বেড়েছে। এজন্য বেশি করে আল্লাহর জিকির করবেন। জিকির করলে কলব পরিস্কার হয়। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন আমীরে হিযবুল্লাহ, ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন