সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

দেশে ফিরেছেন প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভুটানে চারদিনের সফর শেষ করে দেশে ফিরেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। গতকাল (সোমবার) বিকাল ৩টায় দ্রæক এয়ারের ফ্লাইটে প্রেসিডেন্ট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।
বিমানবন্দরে প্রেসিডেন্টকে স্বাগত জানান কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, ডিপ্লোমেটিক কোরের ডিন মাহমুদ ইজ্জত। তিন বাহিনীর প্রধান, পুলিশের আইজিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন। এর আগে স্থানীয় সময় দুপুর ২টায় প্রেসিডেন্ট ভুটানের পারো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হন। দেশটির প্রধানমন্ত্রী লিওনচেন শেরিং তোবগে এবং ভুটানে বাংলাদেশের রাষ্টৃদূত জিষ্ণু রায় চৌধুরী রাষ্ট্রপতিকে বিদায় জানান। ভুটানের রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংচুকের আমন্ত্রণে গত শুক্রবার দেশটিতে সফরে যান আবদুল হামিদ।
সফরে প্রেসিডেন্ট হামিদ ভুটানের রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংচুক, সাবেক রাজা জিগমে সিংহে ওয়াংচুকের সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া দেশটির প্রধানমন্ত্রী শেরিং তোবগে, পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার লিনওপো জিগমে জাংপো, উচ্চকক্ষ ন্যাশনাল কাউন্সিলের চেয়ারপারসন সোনাম কিংগা বাংলাদেশের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেন।
গতকাল (সোমবার) প্রেসিডেন্ট ভুটান পার্লামেন্টের যৌথ অধিবেশনে ভাষণ দেন। সফরকালে প্রেসিডেন্ট তার সম্মানে আয়োজিত ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর নৈশভোজে অংশ নেন। এছাড়া তিনি ‘বুদ্ধা পয়েন্ট’ এবং ‘দচুলা’ পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন