শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিল গেটসের অনুদানের প্রশংসা প্রেসিডেন্ট শি’র

করোনা রোধে সহায়তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর অনুদানের প্রশংসা করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। গত ৬ ফেব্রুয়ারি ১০ কোটি মার্কিন ডলার অনুদানের ঘোষণা দিয়ে চিঠি পাঠিয়েছিল বিল গেটসের সংস্থাটি। জবাবে প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের এমন আর্থিক অনুদানের কাজের গভীর প্রশংসা করছি। চীনের এমন গুরুত্বপূর্ণ সময়ে আপনাদের এমন চিঠি, এদেশের জনগণের সঙ্গে আপনাদের সংহতির বহিঃপ্রকাশ।

বিল গেটস চিঠিতে জানিয়েছিলেন, তারা চীনকে ১০ কোটি ইউএস ডলার দিতে চান। নভেল করোনাভাইরাস শনাক্ত করা, বিস্তার ঠেকানো, চিকিৎসা, ঝুঁকিপূর্ণ নাগরিকদের সহায়তা এবং এর ওষুধ উদ্ভাবন ও চিকিৎসার উন্নয়নে ওই অর্থ ব্যয় করা হবে। চীনে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তদের প্রতি সহানুভ‚তি দেখিয়ে জনসাধারণের পাশে দাঁড়াতে চেয়েছে তারা।

বিল গেটসের চিঠির জবাবে শি জিনপিং বলেছেন, ‘চীনের কোভিড-১৯ এর প্রদুর্ভাব শুরুর সঙ্গে সঙ্গেই জাতীয় একতা, বিজ্ঞানভিত্তিক পদ্ধতিসহ এ থেকে পরিত্রাণের প্রয়োজনীয় বিষয়ে নির্দেশনা পাঠানোর আহবান করেছিলাম। আমরা গোটা জাতিকে এই মহামারির বিরুদ্ধে একত্রিত করতে সক্ষম হয়েছি।

চীনা প্রেসিডেন্ট আরও বলেছেন, আমরা এদেশের জনগণের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশেরও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে দৃঢ় সংকল্পবদ্ধ। এমন একটি রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য সবচেয়ে বড় হাতিয়ার হল ঐক্য ও পারস্পরিক সহযোগিতা। সূত্র : ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন