বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে মেঘনা মোহনার চরে ১৭শ মুসল্লি নিয়ে আটকা পড়া লঞ্চে খাবার সংকট

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৭:২৩ পিএম

বরিশালের হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীর মিয়ার চরে চরমোনাইয়ের মাহফিলে অংশগ্রহনকারী প্রায় ১৭শ মুসল্লি নিয়ে একটি যাত্রীবাহী লঞ্চ মঙ্গলবার ভোর ৪টা থেকে ডুবচরে আটকে রয়েছে। দীর্ঘক্ষণ আটকা থাকায় লঞ্চে অবস্থানরত যাত্রীরা তীব্র খাবার সংকটে পড়েছে বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত লঞ্চটি কাত হয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল।

মিয়ারচরে পার্শ্ববর্তী উপজেলা মেহেন্দিগঞ্জের কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আ. রাজ্জাক সাংবাদিকদের জানিয়েছেন, কাত হয়ে আটকে থাকা লঞ্চটি উদ্ধারের আপাতত কোনো সম্ভাবনা নেই। জনমানুষ শূন্য ওই এলাকায় লঞ্চটিতে অবস্থানরত যাত্রীদের মধ্যে তীব্র খাবার সংকট দেখা দিয়েছে। লঞ্চের ভেতরে থাকা ক্যান্টিনে দ্বিগুণ দামে খাবার বিক্রি করা হচ্ছে। যাত্রীদের উদ্ধারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তা চেয়েছেন বলেও জানিয়েছেন তিনি। ইনচার্জ এসআই আ. রাজ্জাক বলেন, এমভি কাজল-৭ নামে লঞ্চটি সোমবার বিকালে আশুগঞ্জের শিববাড়িয়া থেকে ১৭শ যাত্রী নিয়ে রওয়ানা হয়। মঙ্গলবার ভোর ৪টায় মেঘনা নদীর হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মিয়ারচরের ৯ নম্বর মাছ ঘাটের সামনে ডুবচরে আটকা পড়ে।

এসআই রাজ্জাক আরও বলেন, লঞ্চটির অদূরে আরও একটি লঞ্চ চরে আটকে পড়েছে। তবে অন্ধকারের কারণে সেটির সম্পর্কে তথ্য নেওয়া যাচ্ছে না। আশেপাশে কোনো জনবসতিও নেই। তিনি লঞ্চের মালিক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জেনেছেন। ঢাকা থেকে ফারহান কোম্পানির ২টি লঞ্চ আসছে। ওই দুটি লঞ্চ আটকা পড়া যাত্রীদের উদ্ধার করবে। লঞ্চের যাত্রী মো. শরিফ মুঠোফোনে জানান, তারা চরমোনাইয়ের মাহফিলে যাওয়ার জন্য রওয়ানা দিয়েছেন। কিন্তু দীর্ঘ সময় আটকে পড়ায় চরম বিপাকে পড়েছেন তারা

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন