শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘কিং নরোদম সিহানুক সড়ক’ উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর বারিধারার কূটনৈতিক জোনের ‘পার্ক রোড’ এর নাম পরিবর্তন করে কম্বোডিয়ার স্থপতি প্রয়াত রাজা ‘নরোদম সিহানুক’ এর নামে নামকরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে রাজধানীর ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত এক অনুষ্ঠানে বারিধারা পার্ক রোডের প্রবেশ মুখ থেকে ‘কিং নরোদম সিহানুক রোড’ এর নামফলক উন্মোচন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, কম্বোডিয়ার মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ইন্টারন্যাশনাল কোন্ড অপারেশনের সেক্রেটারি অব স্টেট ইত সোফিয়া, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, পররাষ্ট্র মন্ত্রণালয় সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশে নিযুক্ত কম্বোডিয়ার রাষ্ট্রদূত, কম্বোডিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত প্রমুখ।

উদ্বোধনকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী কম্বোডিয়া ভ্রমণের সময় কম্বোডিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় কম্বোডিয়ার প্রয়াত রাজা নরোদম সিহানুকের নামে একটি করে সড়ক নামকরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। সেই সিদ্ধান্তই আজ বাস্তবায়ন হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন