শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভাওয়াইয়ার ব্রান্ডিং বাস্তবায়ন করা হবে -সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী

কুড়িগ্রামে জাতীয়ভাবে দু’দিন ব্যাপী ভাওয়াইয়া উৎসব শুরু

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৫৫ পিএম

‘আমাদের ভাওয়াইয়ার সুতিকাগার হল কুড়িগ্রাম সেজন্য আমরা জাতীয় ভাওয়াইয়া উৎসব কুড়িগ্রামে করছি। এটি ব্রান্ডিং করার কথা মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন। সেটি বাস্তবায়ন করা হবে। আগামি অর্থ বছরে করা যায় কিনা সেটি আমরা চেষ্টা করবো।’ বৃহস্পতিবার কুড়িগ্রামে দুদিন ব্যাপী ভাওয়াইয়া উৎসব অনুষ্ঠান উদ্বোধনকালে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘এ দেশের বরেণ্য ব্যক্তি ও প্রখ্যাত লেখক সৈয়দ শামসুল হকের স্মৃতি ধরে রাখার জন্য কুড়িগ্রামে একটি স্মৃতি কমপ্লেক্স করার জন্য নকসা তৈরীর কাজ নতুনভাবে করা হচ্ছে। এখনো বাজেট হয়নি। নকসা তৈরী হলে স্মৃতি কমপ্লেক্সের কাজ দ্রুত শুরু করা হবে।’
বৃহস্পতিবার সকালে কুড়িগ্রাম সরকারি কলেজমাঠে দুদিন ব্যাপী ভাওয়াইয়া উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিমন্ত্রী উপস্থিত ছিলেন।
এসময় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে বক্তব্য উৎসব অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব বদরুল আনম ভুঁইয়া, জেলা আওয়ামীলীগের সভাপতি মো: জাফর আলী, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওযামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন মঞ্জু প্রমুখ।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজন এবং জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির সহয়োগিতায় দু’দিন ব্যাপী ভাওয়াইয়া উৎসবে সন্ধ্যায় পরিবেশন করা হবে দেশীয় ও ভারতীয় শিল্পীদের নিয়ে ভাওয়াইয়া গান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন