বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মন্ত্রী-এমপির পর এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৫ পিএম | আপডেট : ১২:৩৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২০

এবার চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকানোর লড়াইয়ে হিমশিম খাচ্ছে ইরান। এরই মাঝে বৃহস্পতিবার দেশটির ভাইস প্রেসিডেন্টের করোনা আক্রান্ত হওয়ার খবর উঠে এসেছে সংবাদমাধ্যমে।

আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিডেল ইস্ট মনিটর তাদের এক প্রতিবেদনে মাসৌমেহর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করে। এর আগে এ ভাইরাসে আক্রান্ত হন ইরানের উপস্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি এবং সংসদ সদস্য মাহমুদ সাদেগির।

প্রতিবেদনে বলা হয়, ২৬ জন মৃত ও ২৫৪ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দেশটিতে আতঙ্ক বাড়ছে। এ ছাড়া মধ্যপ্রাচ্যের দেশ হিসেবে সবচেয়ে বেশি পরিমাণে নিহত ও আক্রান্তের ঘটনা ঘটেছে ইরানে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ইরানে নতুন করে ১০৬ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। চীনের বাইরে এখন পর্যন্ত এ ভাইরাসে সর্বোচ্চ প্রাণহানির ঘটনাও ঘটেছে ইরানে।

গত মঙ্গলবার ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হন দেশটির চিকিৎসকরা। দেশটির ইংরেজি ভাষার সরকারি দৈনিক ইরান ডেইলি বলছে, ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। ১৯৭৯ সালে মার্কিন দূতাবাস দখলে নেয়ার পর দেশটির মুখপাত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন ইরানের এই নেতা। বর্তমানে তিনি ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।
ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট বলছে, মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত ইরানের সর্বোচ্চসংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার ২৫৪ করোনা আক্রান্তের একজন। গত কয়েক দিনে করোনাক্রান্ত হয়ে দেশটিতে অন্তত ২৬ জনের প্রাণহানি ঘটেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন