ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

উত্তরবঙ্গের বৃহত্তর নৌ বন্দর পাবনার নগরবাড়ীতে আবার ফিরবে প্রাণ- নৌ প্রতিমন্ত্রী

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:০৪ পিএম

উত্তরবঙ্গের প্রবেশ দ্বারে নগরবাড়ী নৌ বন্দরের ফের ফিরবে প্রাণ । বন্দরকে কেন্দ্র করে গুটিয়ে যাওয়া ব্যবসা-বাণিজ্য শুরু হবে। রাজধানীর সাথে উত্তর ও দক্ষিণাঞ্চলের সাথে ব্যবসার প্রসার ঘটবে, সময় ও দূরত্ব কমে আসবে।

নৌ প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, আগামী দুই বছরের মধ্যে পাবনা নগরবাড়ী নৌ-বন্দর চালু হবে এবং বন্দরটি চালু হলে উত্তর-দক্ষিণাঞ্চলের সব জেলার মানুষের জীবনমানের ব্যাপক উন্নয়ন হবে।

বৃহস্পতিবার বিকালে পাবনার নগরবাড়ীতে আনুষাঙ্গিক সুবিধাদিসহ নদীবন্দর নির্মাণ কাজের উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

তিনি বলেন, এই বন্দরের জৌলশ ফিরে আনতে, মানুষের জীবনমানের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ৫১৩ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে এ নদী বন্দর নির্মাণ করছেন।

অনুষ্ঠানে বিআইডব্লিটিএ-এর চেয়ারম্যান খন্দকার গোলাম সাদেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পাবনা জেলা প্রশাসক কবীর, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস(পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত), সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুজ্জামান, শিবালয় উপজেলা চেয়ারম্যান রেজাউল ইসলাম এবং বিআইডব্লিউটিএ এর কর্মকর্তা ও আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা।

উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর এই বন্দরটি বন্ধ হয়ে যায়। কয়েক দফা ফেরি চলাচলের চেষ্টা করেও তা করা সম্ভব হয়নি নাব্যতা কমে যাওয়ার কারণে । এবার প্রধানমন্ত্রীর উন্নয়ন রোল মোডেলের মধ্যে এই বন্দর চালু হওয়ার প্রত্যয়ে সবার মনে আশার সঞ্চার হয়েছে। এবার চালু হবে নগরবাড়ি নৌ-বন্দর । রাজধানীর সাথে সড়ক পথে দূরত্ব কমবে প্রায় ৮০ কিলোমিটার । বঙ্গবন্ধু সেতুর উপর চাপ কমবে। নৌ ও সড়ক পথে ব্যবসা-বাণিজ্যের আরও প্রসার ঘটবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আতিক ইসলাম হাদী ১৫ জুলাই, ২০২০, ৫:৫২ পিএম says : 0
চিলমারী নদী বন্দর চালু হলে রংপুর বিভাগের অনেক উপকার হবে
Total Reply(0)
আতিক ইসলাম হাদী ১৫ জুলাই, ২০২০, ৫:৫২ পিএম says : 0
চিলমারী নদী বন্দর চালু হলে রংপুর বিভাগের অনেক উপকার হবে
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন