ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিদ্যুত-পানির বর্ধিতমূল্য প্রত্যাহারের দাবিতে সিপিবির সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি (মার্কসবাদী)। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, সরকার ইচ্ছা করলে দাম আরও কমাতে পারবে। এমনিতেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির কারণে নিম্ন ও মধ্যবিত্তের জীবন ধারণ কঠিন হয়ে দাঁড়িয়েছে, তার ওপর বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোয় মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠবে।

সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ বলেন, সরকার অযাচিতভাবে পানি ও বিদ্যুতের দাম বাড়িয়েছে। পানি ও বিদ্যুতের সেক্টরে যে পরিমাণ লুটপাট, দুর্নীতি, অরাজকতা ও অব্যবস্থাপনা চলছে, সেগুলো বন্ধ করলে দাম বাড়াতে হবে না। তিনি বলেন, এ সরকার জনগণের নয়। তারা সরকারি কর্মকর্তাদের ব্যবহার করে রাতের আঁধারে ক্ষমতায় এসেছে। তাই তাদের খেয়াল খুশি মতো দফায় দফায় গ্যাস-পানি-বিদ্যুতের দাম বাড়াচ্ছে। পানি ও বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত সরকার প্রত্যাহার না করলে অবিলম্বে জনগণকে সঙ্গে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সমাবেশে সভাপতিত্ব করে সিপিবির সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ। এসময় বক্তব্য রাখেন এসডিপির আহŸায়ক কমরেড আবুল কালাম আজাদ, কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আনিসুর রহমান দেশ, সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তফা আল খালিদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন