মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

গ্যালাক্সি ফ্লাইং একাডেমীর নবীন গ্রাজুয়েট পাইলটদের শিক্ষা সমাপনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৬:৪৮ পিএম

গ্যালাক্সি ফ্লাইং একাডেমী লিমিটেডের নবীন গ্রাজুয়েট পাইলটদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। শুক্রবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরা ক্লাবে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউনুছ। বিশেষ অতিথি ছিলেন গ্রুপ ক্যাপ্টেন (অব.) শওকত উল ইসলাম সাবেক চেয়ারম্যান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও এভিয়েশন ব্যক্তিত্ব ক্যাপ্টেন শাহাব উদ্দিন আহাম্মেদ, বীর উত্তম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তা ও নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে একাডেমীর প্রধান র্নিবাহী কর্মকর্তা উইং কমান্ডার (অব.) এ টি এম নজরুল ইসলাম, গ্রাজুয়েশন বক্তব্য পেশ করেন। এ বছর ৩৪ জন নবীন গ্রাজুয়েট পাইলটদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রধান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান নবীন পাইলটদের অভিনন্দন জানিয়ে আগামী দিনে বাংলাদেশের এভিয়েশন জগতে নেতৃত্ব নেওয়ার আহ¦বান জানান। তিনি নিরাপদ উড্ডয়ন ও উড্ডয়ন ঝুকি নিয়ে ছাত্র পাইলটদের আরও পড়াশুনা করার ব্যাপারে উৎসাহিত হতে হবে বলে জানান।

অনুষ্ঠানে অন্যান্য বক্তরা সারা বিশ্বের পাইলট সংকটের কথা তুলে ধরেন এবং আগামীতে বাংলাদেশ ভাল মানের ট্রেনিং একাডেমী গড়ে তুলে এই সংকট মোকাবেলায় সহযোগিতা করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

গ্যালাক্সি ফ্লাইং একাডেমী লিমিটেড দেশের সর্ববৃহৎ পাইলট ট্্েরনিং একাডেমী এবং ইহা বিগত ২০১০ সাল থেকে প্রশিক্ষণ দিয়ে আসছে। এযাবৎ ৩২৪ জন ছাত্র পাইলট এই একাডেমীতে ভর্তি হয়েছে। ইতিমধ্যে প্রায় ১১০ জন ছাত্র পাইলট এ একাডেমী থেকে পাইলট ট্্েরনিং সম্পন্ন করেছে। একাডেমীর বর্তমান ছাত্র সংখ্যা ১১৫ জন।

গ্যালাক্সি ফ্লাইং একাডেমী লিমিটেডের ৫টি নিজস্ব প্রশিক্ষণ বিমান আছে। এই একাডেমীর উড্ডয়ন প্রশিক্ষণ হয় শাহ মখদুম বিমান বন্দর রাজশাহীতে আর গ্রাউন্ড স্কুল হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর ঢাকায় অবস্থিত। পাইলট হওয়ার শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞান বিভাগ হতে উচ্চ মাধ্যমিক পাশ ও নূন্যতম বয়স ১৬ বছর হতে হয় ।

বক্তাগন দেশের এভিয়েশন খাতে বিশেষকরে পাইলট প্রশিক্ষণ ক্ষেত্রে অবদানের জন্য এই একাডেমীকে ধন্যবাদ জানান ।

সভাপতির বক্তব্যে একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউনুছ ভবিষ্যৎ পরিকল্পনা হিসাবে সিমুলেটর ও মাল্টি ইঞ্জিন বিমান সংযোজনের কথা উল্লেখ করেন।

পরিশেষে একাডেমীর ছাত্র পাইলটদের দ্বারা পরিচালিত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন