রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

খুলনায় নিখোঁজ তরুণ-যুবকদের তথ্য সংগ্রহে মাঠে নামছে পুলিশ

প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : রাজধানীতে বিদেশি অধ্যুষিত গুলশানে এবং শোলাকিয়ায় হত্যাকাÐে জড়িতরা অনেকদিন ধরেই বাড়ি থেকে নিখোঁজ ছিল; এমন তথ্যের পর নড়েচড়ে বসেছে পুলিশ। খুলনা থেকে নিখোঁজ তরুণ-যুবকদের সম্পর্কে তথ্য সংগ্রহে মাঠে নামছে পুলিশ। নিখোঁজ ব্যক্তিরা জঙ্গি তৎপরতায় জড়িয়ে পড়েছে কিনা, পুলিশ তা খতিয়ে দেখবে।
সংশ্লিষ্ট সূত্র মতে, রাজধানীর গুলশান হত্যাকাÐে জড়িত এই পাঁচজনের সবারই খোঁজ ছিল না অনেকদিন। এমন নিখোঁজ আরও কয়েকজনের ছবি এখন সম্প্রচারিত হচ্ছে গণমাধ্যমে। যাদের ফিরে আসার আহŸান জানাচ্ছেন অভিভাবকরা। তবে উপরোক্ত ঘটনার পর খুলনার কোনো তরুণ-যুবকের ছবি প্রকাশিত হয়নি গণমাধ্যমে। তবুও কোনো নিখোঁজ তরুণ-যুবক জঙ্গি কর্মকাÐে জড়িয়ে পড়ছে কিনা তা খতিয়ে দেখবে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) ও জেলা পুলিশ। নিখোঁজ তরুণ-যুবকদের তালিকা তৈরির উদ্যোগ নিয়েছেন তারা। কেএমপি’র ৮ ও জেলার ৯টি থানায় নির্দেশনা দেয়া হচ্ছে নিখোঁজ ব্যক্তিদের সম্পর্কে তথ্য সংগ্রহের। একই সাথে থানাধীন এলাকার মাদ্রাসা-কলেজ-বিশ্ববিদ্যালয়, অভিজাত পরিবারের সন্তানদের প্রতি গোয়েন্দা নজরদারি বৃদ্ধিতে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে বলে পুলিশের একাধিক সূত্রে জানা গেছে। একই সাথে খতিয়ে দেখা হচ্ছে গত কয়েক মাসে দায়ের হওয়া নিখোঁজের জিডি ও মামলার নথিপত্র। পাশাপাশি কোনো পরিবারে কেউ নিখোঁজ থাকলে সে তথ্য জানাতে জনগণকে সচেতন করবে পুলিশ।
খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র এডিসি শেখ মনিরুজ্জামান মিঠু বলেন, নিখোঁজ তরুণ-যুবক জঙ্গি কর্মকাÐে জড়িয়ে পড়ছে কিনা তা তদারকি বাড়ানো হয়েছে। সে মোতাবেক কেএমপি’র ৮ থানায় নির্দেশনা দেয়া হয়েছে। কারো সন্তান নিখোঁজ হয়ে থাকলে অথবা কারো চলাচল সন্দেহজনক মনে হলে কেএমপিকে জানাতে তিনি আহŸান জানিয়েছেন অভিভাবকদের প্রতি। খুলনা জেলা পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান বলেন, নিখোঁজ ব্যক্তিদের তালিকা তৈরি’র কাজ চলছে জেলার ৯টি থানায়। তালিকা তৈরি শেষ করে নিখোঁজদের ব্যাপারে তদন্ত করবেন বলে জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন