ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ না করার অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:৩৯ এএম

নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে রিমান্ডে নিয়ে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে রিমান্ডে থাকা পাপিয়ার বিরুদ্ধে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শামীমা নূর পাপিয়া ওরফে পিউ ও স্বামী মফিজুর রহমান ওরফে মতি সুমনসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব। এরপর থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নাম ও উৎস উল্লেখ করে বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর ও সম্মানহানিকর সংবাদ পরিবেশিত হয়। যা জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করছে।
এছাড়া এমন সংবাদের জন্য সামাজিক বিশৃঙ্খলা তৈরি হচ্ছে উল্লেখ করে এতে বলা হয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন অভিযানে আটক ব্যক্তিদের সাথে বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম জড়িয়ে অযথা সম্মানহানিকর, বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ প্রচার করা আইনত দন্ডনীয় অপরাধ। এ ধরনের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।
এদিকে রিমান্ডে থাকা পাপিয়ার বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রচার না করতে ডিএমপির পক্ষ থেকেও বিবৃতি দেয়া হয়েছিল। গত বুধবার ঢাকা মহানগর পুলিশের এক বিবৃতিতে বলা হয়, তদন্তাধীন মামলার বিষয়ে রিমান্ডে থাকা অভিযুক্তদের সম্পর্কে মনগড়া তথ্য প্রচারের ফলে তদন্তকারী কর্মকর্তার উপর মনস্তাত্বিক ও সামাজিক চাপ তৈরি হয়। যার ফলে বস্তুনিষ্ঠ তদন্ত ব্যাহত ও বাধাগ্রস্ত হতে পারে। এই প্রেক্ষাপটে ‘পেশাদারী ও দায়িত্বশীল আচরণ’ করতে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন