শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাটিরাঙ্গায় নিহত ৫ : পাল্টাপাল্টি মামলা

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১:৫৭ পিএম

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় গুলিতে একই পরিবারের তিনজনসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় শুরু থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাবিলদার ইসহাক আলীকে দায়ী করে আসছিলেন ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা।

মূলত তার নেতৃত্বে খেদাছড়া ৪০ বিজিবির কয়েকজন সদস্য এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ করেন তারা। সর্বশেষ ঘটনার তিনদিন পর ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়।
গতকাল শুক্রবার দিনগত রাত প্রায় ৮টার দিকে মাটিরাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন নিহত মফিজ আলীর ছেলে মানিক মিয়া। যদিও ভুক্তভোগী পরিবারের অভিযোগ শুরুতে মামলা নিতে চাইনি পুলিশ। পরে স্থানীয়দের চাপের মুখে পুলিশ মামলা গ্রহণ করে।
মামলার বিষয়টি নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার ওসি মো. শামছুদ্দিন ভূঁইয়া বলেন, হত্যা, হুমকি, অনধিকার প্রবেশ, আগ্নেয়াস্ত্র দিয়ে গুলিসহ মোট ৯টি ধারায় মামলাটি রুজু করা হয়েছে।
মামলায় অভিযুক্ত হাবিলদার ইসহাক আলীসহ ছয়জন বিজিবি সদস্যকে আসামি করা হয়েছে। এতে নিহত শাওনকেও আসামি দেখানো হয়েছে। ঘটনা তদন্ত করে পরে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
এর আগে শুক্রবার বিজিবির পক্ষ থেকে ঘটনায় নিহত চার গ্রামবাসীসহ ১৯ জনের নামোল্লেখ করে মামলা করে বিজিবি। হাবিলদার ইসহাক আলী বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় আরও অজ্ঞাতপরিচয় ৬০/৭০ জনকে আসামি করা হয়েছে।
এদিকে পাল্টাপাল্টি মামলার কারণে ঘটনাস্থল গাজী নগর এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। হয়রানির ভয়ে অনেকটা পুরুষ শূন্য পুরো এলাকা।
গত ৩ মার্চ জেলার মাটিরাঙ্গা উপজেলার গাজীনগর এলাকায় গাছ পরিবহনে বাধা দেওয়াকে কেন্দ্র করে হত্যাকাণ্ড সংগঠনিত হয়। তাতে এক বিজিবি সদস্য (সিপাহী শাওন) ও চারজন গুলিতে নিহত হন। এর মধ্যে তিনজন একই পরিবারের সদস্য। আহত হয় একজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন