বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই মামলায় জিকে শামীমের জামিন বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মাদকের মামলায় গোলাম কিবরিয়া শামীমের (জিকে শামীম) জামিন আদেশ বাতিল করেছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি রেজাউল হক এবং বিচারপতি বিশ্বদেব চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে বিচারতি একেএম আসাদুজ্জামান এবং বিচারপতি এসএম মুজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ অস্ত্র মামলায় তাকে জামিন দেন। এ নিয়ে দুটি মামলায় তার জামিন আদেশ বাতিল হলো। দুটি মামলায় সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রূপা এবং ফজলুর রহমান খান।
তবে দুর্নীতি দমন কমিশন আইন (দুদক) এবং অর্থ পাচার আইনে আরো দুটি পৃথক মামলায় গ্রেফতার থাকায় দুই মামলায় জামিন নিয়ে কারামুক্ত হতে পারেননি শামীম।
প্রসঙ্গত ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে গত বছর ২০ সেপ্টেম্বর ঢাকার নিকেতনের নিজ কার্যালয় থেকে বিদেশী মদ, অস্ত্র ও বিপুল পরিমাণ নগদ টাকাসহ র‌্যাবের হাতে গ্রেফতার হন জিকে শামীম।
এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে গুলশান থানায় তার বিরুদ্ধে অস্ত্র, অর্থপাচার ও মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়। পরে দুদক তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে এবং অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগ মামলা করে। জিকে শামীম এখন কেরাণীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন