ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনা আক্রান্ত দেশ থেকে আসা যাত্রীদের ট্রেন ভ্রমণ নিষিদ্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১১:৫০ এএম

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় এ সংক্রমণে আক্রান্ত দেশ থেকে আসা যাত্রীদের কাছে অন্তত ১৫ দিন পর্যন্ত ট্রেনের টিকিট বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এ সময়ের মধ্যে ট্রেনে ভ্রমণ করতে পারবেন না তারা।

রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন গণমাধ্যমকে বলেন, এখনও ট্রেন বন্ধ রাখার পরিস্থিতি তৈরি হয়নি। আপাতত আমরা প্রত্যেক বগিতে সচেতনতামূলক লিফলেট ও অডিও, ওয়াশরুমে হ্যান্ড স্যানিটাইজার রাখছি। এছাড়া ঢাকা, খুলনা ও বেনাপোল স্টেশনে তাপমাত্রা পরিমাপক যন্ত্র বসিয়েছি। করোনা প্রতিরোধে করোনা ভাইরাস আক্রান্ত দেশ থেকে আসা যাত্রীদের ১৫ দিন পর্যন্ত টিকিট বিক্রি না করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

তিনি জানান, দেশে ইতোমধ্যে ইতালি ফেরত দুইজনসহ তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ভাইরাস ঠেকাতে মুজিববর্ষের অনুষ্ঠানও সংকুচিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পাশাপাশি জনসমাগম এড়িয়ে চলারও পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। এসব বিষয় মাথায় রেখে রেলওয়ে কাজ করছে বলে জানান রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন।

করোনার সংক্রমণ ঠেকাতে বাংলাদেশ রেলওয়ের পদক্ষেপগুলোর মধ্যে রয়েছে- করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক বাণী লিফলেট আকারে যাত্রীদের মধ্যে বিলি করা, করোনা প্রতিরোধে সচেতনতামূলক অডিও ট্রেনের মাইক্রোফোনে বাজানো, প্রত্যেক বগির ওয়াশরুমে পর্যাপ্ত টিস্যু ও হাত পরিষ্কার করার বিভিন্ন হ্যান্ড স্যানিটাইজার রাখা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন