শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

গুলশানে নিহত ৫ জঙ্গির ডিএনএ পরীক্ষার আবেদন

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানে হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে হামলার ঘটনায় নিহত পাঁচ জঙ্গির ডিএনএ পরীক্ষার জন্য আবেদন করা হয়েছে। একই সঙ্গে নিহত পাঁচ হামলাকারির অস্থি-মজ্জা, রক্তমাখা জামাকাপড় আলামত হিসেবে জব্দ করার আবেদন করা হয়েছে।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম মামলাটি তদন্ত করছে। তদন্ত সংস্থার পুলিশ পরিদর্শক হুমায়ুন কবীর গতকাল সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন।
এ বিষয়ে পুলিশের অপরাধ তদন্ত ও তথ্য প্রসিকিউশন বিভাগের ভারপ্রাপ্ত উপকমিশনার আমিনুর রহমান বলেন, মামলার তদন্তের স্বার্থে নিহত পাঁচ জঙ্গির পরিচয় নিশ্চিত হতে তাদের দেহের ডিএনএ পরীক্ষার জন্য অস্থি-মজ্জা সংরক্ষণের আবেদন করা হয়েছে। যাদের পরিচয় পাওয়া গেছে, তাদের পরিচয়ের বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য পরিবারের সদস্যদের ডিএনএ পরীক্ষার নমুনা সংগ্রহের আবেদন করা হয়েছে। রক্ত, চুল ও জামাকাপড় আলামত হিসেবে জব্দ করার আবেদন করা হয়েছে।
উল্লেখ্য, গত ১ জুলাই রাতে হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলাকারি জঙ্গিরা তিন বাংলাদেশি-সহ ২০ জন জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে। নিহত ব্যক্তিদের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক। পরদিন সকালে অপারেশন থান্ডারবোল্ড চালানো হয়। পাঁচজন জঙ্গি নিহত হয়। এ ঘটনায় ৪ জুলাই পুলিশ বাদি হয়ে গুলশান থানায় হত্যা মামলা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন