মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জুমার খুৎবায় করোনা সতর্কতা

মোদি না আসায় শোকরিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়েছেন সইমাম ও খতিবগণ। খুৎবায় ইমাম ও খতিবগণ মরণঘাতি করোনাভাইরাস নিয়ে শঙ্কিত না হয়ে সতর্ক ও সচেতন হওয়ার পরামর্শ দেন। এছাড়া করোনাভাইরাস আতঙ্কে ভোমরা ও  বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আজ থেকে এক মাসের জন্য  ভারতে প্রবেশ বন্ধ রয়েছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়েছেন ইমাম ও খতিবগণ। নগরীর মসজিদগুলোতে গতকাল জুমার খুৎবায় এ বিষয়ে কথা বলেন তারা। একই সাথে এ ধরনের রোগ-ব্যাধি থেকে মুক্তি পেতে মহান আল্লাহর দরবারে পানাহ চাওয়ারও পরামর্শ দেয়া হয়। এছাড়া ভারতের দিল্লীতে মুসলিম নিধনের মূলহোতা বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে না আসায় মহান আল্লাহর শুকরিয়া ও সন্তোষ প্রকাশ করা হয়। এদিকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বাদ জুমা নগরীর বিভিন্ন মসজিদে নরেন্দ্র মোদি বাংলাদেশে না আসায় সন্তোষ প্রকাশ ও  মহান আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন করা হয়। বিভিন্ন ইসলামী দল ও সংগঠনের উদ্যোগে শোকরিয়া সমাবেশ ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

সিলেট ব্যুরো জানায়,  ভয়ঙ্কর করোনাভাইরাসের আক্রমন থেকে রক্ষায় সিলেটের মসজিদে মসজিদে গতকাল শুক্রবার বিশেষ দোয়া করা হয়েছে। শুক্রবার জুম্মার নামাজের সময় মুসল্লীরা মহান আল্লাহর দরবারে বিনীতভাবে দোয়া করতে দেখা গেছে। সিলেটের শাহজালাল (র.) দরগাহ মসজিদ, বন্দরবাজার জামে মসজিদ, নাইওরপুল, সোবহানীঘাট মাদরাসা মসজিদ, কুরত উল্লাহ, কালেক্টরেট মসজিদ, সোবহানীঘাট ফুলতলী মাদরাসা মসজিদ, শাহপরান মাজার মসজিদসহ  অসংখ্য মসজিদে আল্লাহর কাছে দোয়া করা হয়েছে। বিশেষ করে সিলেট প্রবাসী অধ্যুষিত হওয়ায় এসব প্রবাসীদের পরিবার-পরিজনদের বুক ফাটা কান্না করতে দেখা গেছে। অনেকে কুরআন খতম ও মসজিদে টাকা পয়সা সাদকাহ করে বিশেষ দোয়ার কামনা করেছেন ইমামও মুসল্লীদের নিয়ে।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান,  করোনাভাইরাসের কারনে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারতে পাসপোর্টধারী যাত্রী যাওয়া এক মাসের জন্য বন্ধ হওয়ায় রেকর্ড সংখ্যক লোক একদিনে ভারতে ঢুকেছে। যাদের ভারতে যাওয়া খুব জরুরি ছিল তারা শেষ দিন শুক্রবার (১৩মার্চ) শেষ সময় পর্যন্ত ভারতে প্রবেশ করেছে।

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : মহামারী করোনাভাইরাস প্রতিরোধে সতর্কতায় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভিসাধারী যাত্রীদের ১৪ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ১ মাসের জন্য ভারত গমনে নিষেধাজ্ঞা জারী করেছে ভারত সরকার। এরই ধারাবাহিকতায় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ভারতীয় ভিসা স্থগিতের খবর ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে পড়ে ভিসা যাত্রীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন