মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৫১ ভারতীয় নাগরিক নিয়ে ছেড়ে গেল মৈত্রী এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১১:০৯ এএম

৫১ জন যাত্রী নিয়ে ক্যান্টনমেন্ট স্টেশন ছেড়ে গেছে ঢাকা-কলকাতা রুটের মৈত্রী এক্সপ্রেস। শনিবার (১৪ মার্চ) সকাল ৮টা ১৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করে ট্রেনটি।

রেলওয়ের সংশ্লিষ্ট সূত্র জানায়, ট্রেনটির টিকিট কেটেছিলেন ১৩৮ জন। তার মধ্যে ৫৪ জন ভারতীয় নাগরিক । ইমিগ্রেশন শেষে যাত্রা করেছেন ৫১ জন। বাংলাদেশি নাগরিকরা ট্রেনের টিকিট কাটলেও অনুমতি না থাকায় তারা যেতে পারেননি। বাংলাদেশি নাগরিকদের আটকে দেয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।
শর্মিষ্ঠা নামের এক বাংলাদেশি যাত্রী বলেন, আমি কলকাতায় পড়াশোনা করছি। আমার ইন্টার্নশিপ চলছে। আজকে না যেতে পারলে আমার ইন্টার্নশিপ পিছিয়ে যাবে। আগে থেকে আমাদের জানানো হয়নি যে বাংলাদেশি নাগরিকরা যেতে পারবে না। তাহলে এই ভোগান্তিতে পড়তে হতো না।
একই ধরনের অভিযোগ করেছেন মেডিকেল ভিসাধারী আরেক বাংলাদেশি নাগরিক আশরাফ আলী। তিনি বলেন, চিকিৎসার জন্য কলকাতায় যেতে চাচ্ছিলাম। কিন্তু ইমিগ্রেশন থেকে জানানো হলো কোন বাংলাদেশি নাগরিক যেতে পারবে না। এখন কি করবো বুঝতে পারছি না। আমার জন্য বেশ সমস্যা হয়ে গেলো।
যাত্রীদের এসব অভিযোগ নিয়ে রেলের এক কর্মকর্তা বলেন, ভারতীয় নাগরিকসহ ইউএন ভিসা, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ভিসা, অফিশিয়াল ভিসা ধারীরাই শুধুমাত্র যেতে পারবেন। বাংলাদেশি নাগরিক যারা যেতে পারেননি তাদের টিকিটের টাকা আমরা ফেরত দিয়ে দিবো।
এদিকে, রেল সূত্রে জানা গেছে, কলকাতা থেকে সকাল সাড়ে ৭টায় ২৪৪ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে মৈত্রী এক্সপ্রেস। তবে ট্রেনটিতে কোনো ভারতীয় নাগরিক নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন