শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আড়াইহাজারে ২ পক্ষের সংঘর্ষে আহত ১০ পুলিশের ফাঁকা গুলি : ব্যাপক ভাঙচুর : লুটপাট

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আড়াইহাজার উপজেলা সংবাদদাতা : না’গঞ্জের আড়াইহাজারে ২ পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রসহ অন্তত ১০ জন আহত হয়েছে। গতকাল (সোমবার) সকাল ১০টা থেকে ৬টা পর্যন্ত কয়েক দফায় উপজেলার খাগকান্দা ইউনিয়নের কাকাইল মোড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে পুলিশ ৭০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। উদ্ধার করা হয়েছে ৬০টি টেটা বল্লম। এ সময় ব্যাপক ভাঙচুর করা হয়েছে ৭/৮টি বসত ঘরবাড়ী।
জানা গেছে, এলাকার অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গ্রামের মঞ্জু ও আলাউদ্দিনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সোমবার সকাল ১০টায় আলাউদ্দিনের এলাকার শিক্ষার্থীরা তেতুইতলা কবি নজরুল স্কুলে যাচ্ছিল। এই সময় মঞ্জুরের লোকেরা তাদের বাধা দিয়ে ও মারধর করে তাড়িয়ে দেয়। এরপরও নবম শ্রেণীর ইয়ামিন নামের এক শিক্ষার্থী বাধা উপেক্ষা করে স্কুলে যায়। একপর্যায়ে মঞ্জুরের লোকেরা সকাল ১১টায় স্কুলে গিয়ে ইয়ামিনকে পিটিয়ে গুরুতর আহত করে এবং তার ৬/৭টি দাঁত ভেঙ্গে দেয়। অন্য শিক্ষার্থীরা ইয়ামিনকে উদ্ধার করে আড়াইহাজার হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে ঢাকা রেফার্ড করেন। ওইদিন দুপুরে ইয়ামিন মারা গেছে এই গুজব এলাকায় ছড়িয়ে পড়লে উভয়পক্ষই মারমুখী হয়ে পড়ে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। কয়েক ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় অন্তত ১০ জন আহত হয়। খবর পেয়ে থানা পুলিশ উভয়পক্ষের মাঝখানে অবস্থান নেন। এতে সংঘর্ষ বন্ধ না হলে পর পর ৭০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ। পরে ব্যাপক তল্লাশি করে ৬০টি টেটা উদ্ধার করে। রাত ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিল।
আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আটক করা হয়েছে ২ জনকে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন