রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তদের ১ হাজার ডলার প্রদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:১২ পিএম

যুক্তরাষ্ট্রে নাগরিকরা করোনায় আক্রান্ত হলে তাদের ১ হাজার মার্কিন ডলার করে দেয়ার পরিকল্পনা গ্রহণ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভাইরাসের প্রাদুর্ভাবে নাগরিকরা যেন আর্থিক সঙ্কটে না পড়েন সে কারণেই এ সহযোগিতা দেয়া হবে বলে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) ডোনাল্ড ট্রাম্প এ ঘোষণা দেন। এছাড়াও ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে ভাইরাস ছড়িয়ে পড়া এলাকায় সামরিক ধরনের হাসপাতাল গড়ে তোলা হবে।

হোয়াইট হাউসে সংবাদ সম্মেলনে ট্রাম্প এ পরিকল্পনা ঘোষণা দেয়ার সময় উপস্থিত ছিলেন দেশটির অর্থমন্ত্রী স্টিভেন মুনচিন। তিনি জানান, কংগ্রেসনাল নেতাদের বাস্তুচ্যুত মার্কিন নাগরিকদের অবিলম্বে চেক পাঠানোর বিষয়ে আলোচনা হয়েছে। ট্রাম্প বলেছেন, কিছু মানুষের ১ হাজার ডলার পাওয়া উচিত।
করোনা ভাইরাসের বিষয়ে শীর্ষ উপদেষ্টাদের সঙ্গে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমার জিতব। আমি মনে করি মানুষ যা ভাবছে সেটির চেয়ে দ্রুত জিতব।
ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, স্থানীয় হাসপাতালে এন৯৫ ফেস মাস্ক দান করার জন্য সরকার নির্মাণ কোম্পানিগুলোর কাছে আহ্বান জানিয়েছে। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কর্পস ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা ঠেকাতে হাসপাতালে পাঠানো হবে।

এর আগে সোমবার ভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে মার্কিন নাগরিকদের আগামী ১৫ দিন জমায়েত এড়িয়ে ও বেশিরভাগ সময় ঘরে থাকার আহ্বান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shamim Mitu ১৮ মার্চ, ২০২০, ৬:৪১ পিএম says : 0
This information is not correct. I live in USA.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন