শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সংঘাত মুখর পরিস্থিতি

বগুড়া-১ সংসদীয় আসন

মহসিন রাজু : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বিএনপি প্রার্থীর গাড়িবহরে হামলা, কর্মীর বাড়িতে আগুন ও গ্রেফতারের মধ্য দিয়ে সংঘাত মুখর পরিস্থিতি তৈরী হচ্ছে বগুড়া-১ সংসদীয় আসনের নির্বাচন। আওয়ামী লীগের চাপের মুখে কিছুই করতে না পেরে গতানুগতিক সংবাদ সম্মেলনের পথেই হাটছে বিএনপি

গতকাল বুধবার সারিয়াকান্দি সদরে গণসংযোগ করতে সরাসরি ছাত্রলীগ কর্মীদের বাধার মুখে পড়েন বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির। এ সময় ছাত্রলীগের হামলায় তাঁতীদলের কেন্দ্রীয় কমিটির সভাপতিসহ ১০ জন আহত হয় । পাশাপাশি ৩টি গাড়ী ও ৩টি মোটরসাইকেল ভাঙচুর হয়। হামলার পর বগুড়ায় ফিরে বিকেলে বগুড়া প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন বিএনপি প্রার্থী জাকির।

বিএনপি প্রার্থীর প্রচারণা বহরে হামলার বিবরণ দিয়ে স্থানীয় একজন সাংবাদিক জানান, বুধবার দুপুরে সারিয়াকান্দি সদরের বিভিন্ন পয়েন্টে গণসংযোগ করছিলেন বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির। বেলা ১২টার দিকে সারিয়াকান্দি পৌর এলাকার ২ নম্বর ওয়ার্ড চান্দি নোয়ার পাড়া মহল্লায় গণসংযোগের সময় ছাত্রলীগের একটি মোটরসাইকেল বহর সেখানে উপস্থিত হয় । কিছু বুঝে ওঠার আগেই মোটরসাইকেল বহর থামিয়ে বিএনপি প্রার্থী জাকিরের নির্বাচনী বহরের দুটি গাড়ীতে হামলা চালায় ছাত্রলীগ কর্মীরা।

হামলাকারীদের থামাতে গিয়ে হামলার শিকার হন জাতীয়তাবাদী তাঁতী দলের কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, স্থানীয় যুবদল নেতা আলেপ উদ্দিন, বিএনপি কর্মী শাহীন রেজা ও নয়ন, গোলাপী বেগমসহ ১০ জন। হামলায় তাঁতী দল নেতার পা ভেঙে যায় বলে অভিযোগ বিএনপির। আধা ঘন্টা ব্যাপী হামলা ও ভাংচুরের পর হামলা কারীরা চলে যাবার পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে তাজুল পাড়া এলাকায় গনসংযোগের পর বগুড়ার রওয়ানা হয়ে যান বিএনপি প্রার্থী জাকির। আর ঠিক তখনই স্থানীয় আওয়ামী লীগ নেতার নেতৃত্বে একদল হামলাকারী বিএনপি কর্মী বেলাল হোসেনের বাড়িতে হামলা ভাঙচুর ও অগ্নি সংযোগ করে বলে প্রত্যক্ষদর্মীরা জানায়।

বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক প্রেস কনফারেন্সে বিএনপি প্রার্থী জাকির অভিযোগ করে বলেন, পুলিশ ও স্থানীয় প্রশাসনকে জানিয়েই তিনি গনসংযোগে যান। তারপরও পুলিশ তাকে নিরাপত্তা দিতে ব্যর্থ হলো। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র বিএনপি নেতা ও সাবেক এমপি হেলালুজ্জামান লালু, ফজলুল বারী তালুকদার বেলাল, রেজাউল করিম বাদশা, মাসুদুর রহমান হিরু মন্ডল, খায়রুল বাশার প্রমুখ।

এদিকে নির্বাচনকে সামনে রেখে এলাকায় বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় শুরু হয়েছে বলে জানালেন বিএনপির নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য মোশারফ হোসেন চৌধুরী। তিনি জানান, তিনদিন আগে গ্রেফতার হওয়া সারিয়াকান্দি পৌর বিএনপির আহবায়ক ও যুবদল সভাপতি ইকবাল কবীর পলাশ আদালতের আদেশে কারামুক্ত হয়েছেন। তিনি দাবি করেন এই আসনে সুষ্ঠু নির্বাচন চাইলে সরকারকে সব ধরণের হয়রানীমূলক ব্যবস্থা বন্ধ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন