রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিরপুরে ভবন লকডাউন ঘিরে রেখেছে পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর মিরপুরে উত্তর টোলারবাগের একটি ভবন ঘিরে রেখেছে পুলিশ। ওই ভবনে ও আশেপাশে চলাচলও সীমিত করা হয়েছে। গতকাল ওই ভবনে করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর পরিবার রয়েছে উল্লেখ করে আইইডিসিআর থেকে নির্দেশনা দেয়া হয়েছে, ভবনটি থেকে যেন কেউ বের হতে না পারে।
ঢাকামহানগর পুলিশের মিরপুর বিভাগের ডিসি মোস্তাক আহমেদ বলেন, মিরপুর-১ এর উত্তর টোলারবাগ দারুসসালাম এলাকার একটি ভবনের একটি পরিবারকে হোম কোয়ারান্টাইন বাধ্যতামূলক পালনের নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। সেজন্য ভবনটি নজরদারিতে রাখা হয়েছে। ওই ভবন থেকে যেন কেউকে বের হতে না পারেন। ওই ভবনে প্রবেশ সংরক্ষিত ও এলাকায় চলাচল সীমিত করা হয়েছে।

জানা যায়, ওই ভবনে করোনা ভাইরাস পজিটিভ একজন ব্যক্তি ছিলেন। স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর এমন তথ্য জানায়। সতর্কতার জন্য ওই আক্রান্ত রোগীর সাথে সম্ভাব্য চলাফেরা ও মেলামেশা করা অন্যদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করতে নির্দেশনা দেওয়া হয়েছে।
এলাকাবাসীরা বলছেন, ওই ভবনে করোনায় আক্রান্ত অবসরপ্রাপ্ত সরকারি কলেজের একজন প্রফেসর গতকাল ভোরে মারা যান। কিছুদিন আগে তার মেয়ের জামাই বিদেশ থেকে এসেছে, বাকি সদস্যরাও শংকটাপন্ন। ওই ভবনের ৩০টি পরিবারকে পুলিশ পাহারায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
দারুস সালাম থানার ওসি তোফায়েল আহম্মেদ বলেন, সরকারের নির্দেশনা বাড়ির বাসিন্দারা মেনে চলছেন। আমাদের যদি কোনও সহযোগিতা প্রয়োজন হয় আমরা করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ২২ মার্চ, ২০২০, ৭:৩১ এএম says : 0
Amader desher eai manushgolir kando dekhe obak lage?kivabe era shokole oai koaretine thaka baritar shamne eakjoge humri khaia mone hoy jeno kono onushthan dekhtese tara eai kothata chinta kortesena je,eai lokgolir moddheoto keho korona shonkramito thkte pare?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন