ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আজ থেকে সারাদেশ লকডাউন

একসাথে দুজনের চলাচল নিষিদ্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মহামারি করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এরই মধ্যে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। বন্ধ করে দেয়া হয়েছে আন্তর্জাতিকসহ অভ্যন্তরীণ রুটের বিমান, লঞ্চ, ট্রেন। আজ থেকে বাসও বন্ধ। মাঠে নামানো হয়েছে সেনাবাহিনীকেও। সংক্রমণ ঠেকাতে সরকার থেকে নানা পরামর্শ আর নির্দেশনা জারি করা হলেও মানুষের মধ্যে সচেতনতা আসেনি। মানুষ ঘরে থাকার চেয়ে ছুটির আমেজে ঘুরে বেড়াচ্ছে। গণজমায়েত, আড্ডা এক সাথে ঘোড়াঘুড়ি চলছেই।
এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও করোনা আক্রান্তদের চিকিৎসা নিশ্চিত করতে সারাদেশে সশস্ত্র বাহিনী নামানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপক‚লীয় এলাকায় কাজ করবে নৌবাহিনী। জরুরি ওষুধ সরবরাহ ও চিকিৎসা নিশ্চিত করবে বিমান বাহিনী আর শহরগুলোতে সার্বিক নির্দেশনা বাস্তবায়ন করবে সেনাবাহিনী।
নির্দেশনা অনুযায়ী আজ বৃহস্পতিবার থেকে সারাদেশে একসাথে দুজন চলাফেরা করতে পারবে না কেউ। জরুরি কাজ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না। আর গেলেও তাকে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে। এসব নির্দেশনা নিশ্চিত করতে মাঠে আছে সশস্ত্র বাহিনী। একই সাথে সশস্ত্রবাহিনীর সদস্যরা বিদেশফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতেও কাজ করছেন।
প্রসঙ্গত, হাইকোর্ট এক পর্যবেক্ষণে গতকাল বুধবার বলেছেন, প্রাণঘাতী ও মারাত্মক সংক্রামক করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে এ ভাইরাস প্রতিরোধের একমাত্র সমাধান হচ্ছে দেশ লকডাউন করা। এ ভাইরাসকে জাতীয় শত্রু আখ্যা দিয়ে হাইকোর্ট বলেন, করোনা মোকাবিলায় মুক্তিযুদ্ধের সময় দলমত নির্বিশেষে যেমন সকলে একসঙ্গে ঝাঁপিয়ে পড়েছিল এখনও সেভাবে ঝাঁপিয়ে পড়তে হবে। প্রধানমন্ত্রী ও তার সরকারের ওপর আস্থা রাখতে হবে। যেসব নির্দেশনা দেবে তা মেনে চলতে হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Rohis Ullah ২৬ মার্চ, ২০২০, ২:১২ এএম says : 0
অযথা ঘূরা ফিরা নয়। নিজে বাচূন অন্য কে বাঁচতে দিন
Total Reply(0)
Md Likhon ২৬ মার্চ, ২০২০, ১:৫৭ এএম says : 0
সেনাবাহীনির একটি কন্টোল রুম খোলা দরকার অনেকেই সুচিকিৎসার নামে ডাক্তার এর অবহেলা হলেই যেনো সেই কন্টোল রুমে জানালে ব্যাবস্তা নেয় আশা রাখি তা বিবেচনা করবেন।
Total Reply(0)
MD Raihan Kabir ২৬ মার্চ, ২০২০, ২:১৫ এএম says : 0
আল্লাহ সবাইকে হেফাজত করুক,আমিন।
Total Reply(0)
Kamal Hossain ২৬ মার্চ, ২০২০, ২:১৯ এএম says : 0
প্রশাসনকে আরো কঠোর হতে হবে । প্লিজ সেভ দা নেশন।।
Total Reply(0)
Manzoorur Rahim ২৬ মার্চ, ২০২০, ২:৩২ এএম says : 0
" Stay Home Stay Safe ". That's the best policy.
Total Reply(0)
উসামা আনাস জামী ২৬ মার্চ, ২০২০, ১১:৫৯ এএম says : 0
দেশের বিভিন্নস্থানে করোনা আতঙ্কের নামে একধরণের অসাধু ব্যবসায়ীরা নিত্যপণ্যগুলোকে ইচ্ছামত দামে বিক্রি করছে। এব্যাপারে কার্যকর কোন উদ্যোগ না নিলে দেশের বিশেষ করে নিম্ন আয়ের মানুষগুলোকে অচিরেই না খেয়ে মরতে হবে। এজন্য সকল পণ্যের দাম নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে কার্যকরী কোন ব্যাবস্থা নিতে অনুরোধ করছি।
Total Reply(0)
Isnad ২৬ মার্চ, ২০২০, ৪:০৪ পিএম says : 0
R o ektu strict thakle batter hbe cz public para moholla te thiki addabazi kortese
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন