বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা ক্যাম্পে আতঙ্কের কিছু নেই- আরআরআরসি

কোয়ারেন্টাইনে ৪১২ জন, ঘরে ফিরেছেন ৭১ জন, লকডাউন ৪ টি বাড়ি

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৬:০৫ পিএম

করোনা ভাইরাস প্রতিরোধে রোহিঙ্গা ক্যাম্প সমূহ বিশেষ সতর্কতা নেয়া হয়েছে বলে জানা গেছে। আর আর আর সি মাহবুব তালুকদার জানান রোহিঙ্গা ক্যাম্প সমূহে করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতামুলক কর্মসূচি অব্যাহত রয়েছে। তিনি বলেন আতঙ্কের কিছু নেই।

রোহিঙ্গাদের জামায়াত না হওয়ার জন্য, নামাজ স্ব-স্ব স্থানে পড়ে মসজিদে না যাওয়ার জন্য এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য উদ্বুদ্ধ করে সেখানে বার্মিজ বাসায় লিফলেট বিতরণ করা হচ্ছে। প্রচারণা চালানো হচ্ছে এবং এই নির্দেশ যাতে সবাই মেনে চলতে পারে সেজন্য ক্যাম্প ইনচার্জ গুলোকে বিশেষভাবে নজরদারি রাখার নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।
এছাড়াও ট্রানজিট পয়েন্ট এর এটিকে কোয়ারান্টাইন হাউ হিসেবে নির্দিষ্ট করে সেটাকে প্রস্তুত করা হয়েছে বলেও তিনি জানান। যেসব রোহিঙ্গাদের কোয়ারান্টাইনেে থাকার প্রয়োজন হতে পারে তাদেরকে সেখানে রাখার জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে বলে জানান আর আর আর সি মাহবুব তালুকদার।
সর্বত্র করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়লে বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প গুলোতে করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার আতঙ্ক ছড়িয়ে পড়লে আর আর আর সি মাহবুব তালুকদার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে এই তথ্য জানান। তিনি কাউকে আতঙ্ক না সরাতে এমন রোহিঙ্গাদের এ ব্যাপারে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান।

এদিকে রোহিঙ্গাদের বিশাল জনগোষ্ঠীকে রক্ষায় প্রয়োজনে আলাদা হাসপতাল করার ঘোষণা দিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী।

উল্লেখ্য ওকে টেকনাফের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সেনাদের জড়িত ১২ লক্ষাধিক রোহিঙ্গা নারী পুরুষ শিশু অবস্থান করছেন।
করোনা থেকে মুক্তি পেতে গতকাল জুমাবার কক্সবাজারের সকল মসজিদসমূহে জুমার নামাজের পরে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। ইমাম সাহেবরা নামাজ এবং খুতবা সংক্ষিপ্ত করলেও নামাজের পরে কান্নাকাটি করে আল্লাহর দরবারে করোনা মহামারী থেকে মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

গত (২৬ মার্চ) বৃহস্পতিবার রাতে (১০-১২ টা) আকস্মিকভাবে কক্সবাজার জেলার প্রত্যন্ত অঞ্চল সহ সকল মসজিদসমূহে একযোগে আযান প্রচার করা হয়।

এদিকে কক্সবাজারে এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা এখনো ১ জন। নতুন করে আক্রান্তের খবর জানা যায়নি।

হোম কোয়ারেন্টাইনে আছেন ৪১২ জন। কোয়ারেন্টাইনে শেষে ঘরে ফিরেছেন ৭১ জন। লকডাউন করা হয়েছে ৪ টি বাড়ি।

তবে আক্রান্ত ওই রোগীর অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। ওই রোগীর চিকিৎসক এবং সেবাদানকরী কারো কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়নি বলে জানিয়েছেন কর্তৃপক্ষ ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন