ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

প্রস্তুত হচ্ছে খুলনা ডায়াবেটিক হাসপাতাল, উন্মুক্ত খুমেক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৫:১৩ পিএম

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে শুধুমাত্র করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার দেওয়ার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। তবে সেখানে ‘স্বতন্ত্র ফ্লু কর্ণার’ থাকবে এবং প্রাথমিকভাবে করোনা আক্রান্ত সন্দেহভাজনদের তথ্যগ্রহণ ও চিকিৎসাসেবা দেয়া হবে। আজ শনিবার করোনাভাইরাস সংক্রান্ত জেলা কমিটির বিশেষ জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ‘আজ করোনাভাইরাস সম্পর্কিত জরুরি বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেগুলো হলো, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আগের মতো সকল রোগের চিকিৎসার জন্য উন্মুক্ত থাকবে। তবে এখানে ‘স্বতন্ত্র ফ্লু কর্ণার’ থাকবে যেখানে প্রাথমিকভাবে করোনাআক্রান্ত সন্দেহভাজনদের তথ্যগ্রহণ ও চিকিৎসাসেবা দেয়া হবে। যদি ডাক্তারদের পরামর্শ অনুযায়ী কারো মধ্যে করোনা সংক্রমণের লক্ষণ স্পষ্টভাবে পরিলক্ষিত হয়, তবে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার জন্য হোটেল এম্ব্যাসেডর ও হোটেল ডিএস প্যালেসে অবজারভেশনে রাখা হবে। সেখান থেকে প্রয়োজন অনুযায়ী কারো টেস্টের প্রয়োজন হলে এবং টেস্টের রিপোর্ট পজিটিভ আসলে তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনের জন্য খুলনা ডায়াবেটিক হাসপাতালে পাঠানো হবে। খুলনা ডায়াবেটিক হাসপাতাল করোনার চিকিৎসার জন্য বিশেষভাবে প্রস্তুত করা হচ্ছে।’ এটাই চূড়ান্ত সিদ্ধান্ত বলে তিনি জানান।
এর আগে গত বুধবার বিকেলে খুলনা নগর ভবনের জিআইজেড মিলনায়তনে বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে খুলনা সিটি কর্পোরেশন এলাকার জন্য গঠিত কমিটির এক সভায় করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার মূল কেন্দ্র হিসেবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালকে নির্ধারণ করা হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন