বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঐক্যবদ্ধ ভূমিকা রাখার আহ্বান মির্জা ফখরুলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

প্রাণঘাতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে সৃষ্ট সমস্যাকে জাতীয় সঙ্কট অভিহিত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর এই দুর্যোগময় পরিস্থিতিতে দেশ ও জনগণের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বর্তমান পরিস্থিতি সন্দেহাতীতভাবে একটি বৈশ্বিক সমস্যা ও সকল রাষ্ট্রের জন্য সেটি জাতীয় সংকট। এই মহা-সংকট ও দুর্যোগময় পরিস্থিতিতে দেশ এবং জনগণের স্বার্থে সবাইকে যেকোন মূল্যে ঐক্যবদ্ধ ভূমিকা রাখার আহবান জানাচ্ছি।

বিশ্বব্যাপী মরণঘাতি কোভিড-১৯ করোনাভাইরাসের ছোবলে প্রবাসী বাংলাদেশীসহ ধর্ম-বর্ণ নির্বিশেষে অগণিত মানুষের মর্মান্তিক প্রাণহানিতে গভীর উদ্বেগ প্রকাশ করে গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো এক শোক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, প্রাণঘাতি করোনাভাইরাসের ভয়াবহতায় বিশ্ববাসী এখন সীমাহীন আতঙ্কে দিন অতিবাহিত করছেন। করোনাভাইরাসের মহা আতঙ্কে সমগ্র বিশ্ব এক চরম অনিশ্চয়তার মধ্যে হাবুডুবু খাচ্ছে। প্রতি মুহূর্তে নতুন আক্রান্ত আর লাশের সারি যেন লম্বা হয়েই যাচ্ছে। লক ডাউন, আইসোলেশন, সেল্ফ কোয়ারেন্টাইনে সম্পূর্ণরুপে স্তব্ধ হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। চীন থেকে প্রথম ছড়িয়ে পড়া এই মহামারি ভাইরাস রোধে বাংলাদেশ সরকার উদাসীন না থাকলে এদেশে এর তীব্রতা হয়তো এতো প্রকট হতো না। পৃথিবীর বিভিন্ন দেশে বিশেষ করে যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত হয়ে বেশী সংখ্যক প্রবাসী বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন। আশঙ্কা করা হচ্ছে-এই মহামারিটি আরো কঠিন আকার ধারণ করে বাংলাদেশসহ বিশ্ববাসীকে গ্রাস করতে লাগামহীন হয়ে ধেয়ে আসছে। প্রাণসংহারী এই ভাইরাসের আতঙ্কে বাংলাদেশসহ বিশ্ববাসী চরম উদ্বিগ্ন হয়ে পড়েছে। এই অবস্থার দ্রুত অবসান না হলে মানবসভ্যতার ভবিষ্যৎ কি হবে তা সহজেই অনুমেয়।

সকলকে কোয়ারেন্টাইনে থাকার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, সরকারের সমন্বিত উদ্যোগে দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে প্রতিটি মানুষকে ‘লক ডাঊন’ ‘কোয়ারেন্টাইন’ কিংবা ‘সেলফ আইসোলেশন’ প্রক্রিয়া সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে হবে। নইলে এটি রোধ করা আদৌ সম্ভবপর নয়।

তিনি করোনাভাইরাসের আগ্রাসী ছোবল থেকে ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, এশিয়া কিংবা বাংলাদেশসহ বিশে^র প্রতিটি মানুষকে রক্ষার জন্য মহান আল্লাহর করুণা ভিক্ষা চান। পাশাপাশি এই মরণঘাতি ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশসহ সারাবিশে^ বসবাসরত প্রবাসী বাংলাদেশী ও বিশে^র অগণিত মৃত্যুবরণকারীদের রুহের মাগফিরাত কামনা করেন। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন