শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করে তোলছেন কুবি ছাত্রলীগের নেতাকর্মীরা

কুবি থেকে মেহেদী হাসান মুরাদ | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৯:৪৩ পিএম

করোনা নামক এক মহামারির ভইরাস আতঙ্কে বন্ধ রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ (কুবি) বাংলাদেশের সব গুলো শিক্ষা প্রতিষ্ঠান। একইসাথে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়টির আবাসিক হলগুলো। ফলে সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগের নেতাকর্মীরাও হল ছেড়ে অবস্থান করছেন নিজ নিজ এলাকায়। করোনার প্রাদুরভাব কমাতে নিজের এলাকায় জনসচেতনা তৈরিতে কাজ করছেন তারা।
সমাজিক যোগাযোগ মাধ্যম ও একাধিক নেতা কর্মীও সাথে কথা বলে জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আহবানে সাড়া দিয়ে কুবি শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা নিজেদের এলাকায় হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, মাস্ক বিতরণ, করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে লিফলেট বিতরণ, মাইকিং করে হোম কোয়ারন্টেইন প্রবাসীদের সম্পর্কে সচেতন, জীবাণুনাশক স্প্রে ছিটানো, গরীব ও অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ, নিরাপদ দূরত্বের জন্য অঙ্গন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নিজের এলাকায় ভলান্টিয়ার হিসেবে কাজ করছেন তারা।
কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ সহ-সভাপতি কাহার শ্রাবণ, এ.যে রাব্বি, ইমদাদুল হক রিফাত, এনায়েত উল্লাহ, মাহাদি হাসান, নাভিন, কেবি সাকিব,আতিকুর রহমান রিদয়,এম রিয়াদ মোর্শেদ, নয়ন মিয়া, আরাফাত হোসাইন, এ.যে রাব্বি, তারেকুল ইসলাম, নাজমুল হাসান বাপ্পি, রকিবুল হাসান রকি, পারভেস, হাবিব, ওয়াসিম, মুরাদ, শরীফ,আবসারসহ বিভিন্ন নেতাকর্মীরা এ কাজে নিজেদেরকে নিয়জিত রেখেছেন।
সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারি হয়ে জনজীবন সংকটাপন্ন করে তুলেছে। এ সময়ে একে অপরের পাশে দাড়ান খুবই জরুরি। আমরা কুবি ছাত্রলীগ বরাবরই অসহায় মানুষের পাশে থেকে কাজ করেছি। এবারও আমি নিজে কাজ করার পাশাপাশি নেতাকর্মীদের কাজ করার নির্দেশ দিয়েছি। মানুষের পাশে দাড়ানোই মনুষ্যত্ব এ কথার প্রমাণ দেখাতে চাই।’
সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ায় আমরা আমাদের সকল নেতা-কর্মীকে বলেছি তোমরা তোমাদে যথাসাধ্যমতে নিজ গ্রামে গিয়ে কাজ করো এবং আমরা নিজেরা কাজ করেছি এবং নেতা-কর্মীদের কাজ করার জন্য সার্বক্ষণিক তাদের সাথে যোগাযোগ করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ৩০ মার্চ, ২০২০, ১০:৪২ পিএম says : 0
প্রথমত ওরা নিজে মানূষ হইতে হইবে। ওদের মাঝে না আছে দেশপ্রেম না আছে মানবপ্রেম। ভারতের পক্ষে কথা বলে কত বড় জানোয়ার ওরা এই জানোয়ারদের কারণে বিশ্বে মহামারি। এই জানোয়ার লিগ করাই তো সরবনাশ ওদের। ইনশাআল্লাহ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন