শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লক্ষীপুরে বাড়ছে প্রকাশ্যে জটলা

বাস্তবায়ন হচ্ছে না নির্দেশনা

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

লক্ষীপুর জেলার গ্রামগঞ্জে বাড়ছে গণজমায়েত। মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারের কড়া নির্দেশনা দেয়ার পরও কোন বাস্তবায়ন হচ্ছে না।
সচেতনতামূলক নির্দেশনা উপেক্ষা করে লক্ষীপুরের গ্রামগঞ্জে দোকানপাট খোলা রেখে জনসমাগম সৃষ্টি করছে স্থানীয় ব্যবসায়ীরা। প্রশাসনের কঠোর নজরদারি না থাকায় ব্যবসায়ী আর সাধারণ জনগণ সচেতনতার বিষয়টি তোয়াক্কা করছে না।
সরকার কর্তৃক সাধারণ ছুটি ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ঢাকাসহ সারাদেশ থেকে স্থানীয়রা বাড়ি ফেরায় পাড়ামহল্লায় বাড়ছে গণজমায়েত। সকালে বাজার ও দোকানগুলোতে লোকজন কিছুটা কম হলেও বিকালে মেলে ঈদের আমেজ। দোকানের অর্ধেক সাঁটার খোলা ও প্রশাসনের টহলের খবর রেখে কৌশলে ব্যবসা পরিচালনা করছেন। জেলা প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা মাইকিং, তদারকি ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করলেও রোধ হচ্ছে না জনসমাগম।
লক্ষীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, মানুষ সচেতন হলেই জনসমাগম ও অপ্রয়োজনে চলাচল বন্ধ করা সম্ভব। তা না হলে জেলা প্রশাসনের পক্ষে এটি রোধ করা কষ্টকর। তবুও জেলা প্রশাসনের পাশাপাশি প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা সচেতনতা বৃদ্ধিতে কাজ করছেন। সার্বক্ষনিক সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ টহল দিচ্ছে। নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিও দেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন