শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামির মৃত্যু

মানবতাবিরোধী অপরাধ মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মানবতাবিরোধী অপরাধ মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি সোলায়মান মৃধা মারা গেছেন। গত রোববার রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছি ৯৭ বছর।

কারাসূত্র জানায়, ২০১৫ সালের সেপ্টেম্বরে মুক্তিযুদ্ধকালে হত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ ও নির্যাতনে অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারির পর পটুয়াখালী থেকে সোলায়মান মৃধাকে গ্রেফতার করা হয়। ওই মামলায় ২০১৮ সালে ১৩ আগস্ট ফাঁসির দিয়েছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (আইসিটি)। পরে রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল করেছিলেন তিনি। তবে গত রোববার সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন। পরে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টায় তার মৃত্যু হয়।
গতকাল সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী দৈনিক ইনকিলাবকে জানান, সোলায়মান মৃধা বাধ্যকজনিক রোগে দীর্ঘদিন থেকে ভোগছিলেন। গত রোববার সন্ধ্যায় বেশি অসুস্থ হয়ে পড়েলে দ্রুত তাকে ঢামেকে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে আইনী সকল প্রক্রিয়া শেষে গতকাল স্বজনদের কাছে তার লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন