শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য না করলে ভয়াবহ সঙ্কট -আ স ম রব

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে অপরিহার্য ‘জাতীয় ঐক্য’ না করলে জাতি ভয়াবহ সঙ্কটে পড়বে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। গতকাল বৃহস্পতিবার বিকালে সারাদেশে সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী সমাবেশ-মিছিলের কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত কেন্দ্রীয় সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
আ স ম আবদুর রব বলেন, ঐক্যবদ্ধভাবেই সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। সন্ত্রাস-জঙ্গিবাদ-ধর্মান্ধ-ফ্যাসিবাদ-সা¤্রাজ্যবাদ-দলবাজ ও এক কেন্দ্রিক ক্ষমতা দখলকারী এরা সবাই একই ধারা ও গোত্রের অন্তর্ভুক্ত। একক দল বা সরকারের প্রশাসনিক শক্তি দিয়ে জাতিকে এর মোকাবেলা সম্ভব নয়-এটি ইতোমধ্যেই প্রমাণিত হয়েছে। তিনি বলেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশে স্বাধীন দেশের উপযোগী রাজনীতি ও রাষ্ট্র ব্যবস্থাপনা গড়ে না তোলা এবং দুই জোটের ক্ষমতার লড়াইয়ের ফলেই বর্তমান সঙ্কট ও ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাই এদের পক্ষে এ সঙ্কট থেকে জাতিকে মুক্ত করা সম্ভব নয়। এ জন্যই আমরা জাতীয় কনভেনশন ডাকার  আহ্বান জানিয়েছিলাম। যার মধ্য দিয়ে জাতীয় ঐক্য গড়ে উঠতে পারতো। রব বলেন, ৬৯-৭১ এ আমরা গ্রামে গ্রামে জনগণকে সঙ্গে নিয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বদলীয় সংগ্রাম পরিষদ গঠন করেছিলাম। আজকে শুধু সরকারি দল বা সরকারের আহ্বানে সরকার সমর্থক বা দলীয় কমিটি হবে, সর্বদলীয় সংগ্রাম কমিটি গড়ে উঠবে না।
তিনি বলেন, বাংলাদেশ আফগানিস্তান বা ইরাক নয়। এ জাতি সমগ্র জনগণকে নিয়ে ঐক্যবদ্ধভাবে একনায়ক ও উপনিবেশবাদের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাম করে লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জনকারী জাতি। আজও জাতিকে ঐক্যবদ্ধ করলে আমরাই আমাদের এ সমস্যা সমাধান করতে সক্ষম। এখানে বিদেশিদের আসার প্রয়োজন নাই। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে অপরিহার্য ‘জাতীয় ঐক্য’ না করলে জাতি ভয়াবহ সঙ্কটে পড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন