ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

একদিনে ৫ জনের মৃত্যু

করোনার সন্দেহভাজন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৫ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। পরীক্ষার জন্য স্যাম্পল গ্রহণ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে বলে জানান স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

ঢাকা : সর্দি-জ্বর নিয়ে রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের আইসোলেশনে থাকা রিকশাচালকের মৃত্যু হয়েছে। গত সোমবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মারা যাওয়া ওই রিকশাচালকের বয়স ৫৮ বছর। তার বাড়ি ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি গ্রামে। গতকাল মঙ্গলবার দুপুর থেকে ওই গ্রামকে ‘লকডাউন’ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বগুড়া : বগুড়া শহরের কাটনারপাড়ায় গত সোমবার দিবাগত রাতে জ্বর, সর্দি, কাশি ও পাতলা পায়খানায় আক্রান্ত হয়ে এক যুবক মারা গেছেন। এ নিয়ে এলাকায় করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পরিবারের লোকজনকে সাবধানে থাকতে বলা হয়েছে। মৃত ওই যুবকের নাম পৃথিবী (৩০)। তিনি বিবাহিত ও ১ সন্তানের জনক। গতকাল দুপুরে পুলিশের অনুমতি নিয়ে তার জানাজা ও দাফনের আয়োজন করা হয়। এলাকাবাসীর মতে যুবকের অসুস্থতার মধ্যে করোনার লক্ষণ থাকায় বিষয়টি পুলিশ ও স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলরকে জানানো হয়েছে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের মধুপুরে জ্বর ও সর্দি কাঁশিতে আক্রান্ত এক গার্মেন্টস কর্মী গতকাল মঙ্গলবার দুপুরে মারা গেছেন। হয়ে গত রোববার তিনি ঢাকা থেকে বাড়িতে এসেছিলেন। ওই যুবকের নাম হবিবুর রহমান হবি (৩৫)। তিনি উপজেলার মহিষমারা ইউনিয়নের টেক্কার বাজার গ্রামের হাসেন আলীর ছেলে। মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র টিম পাঠানো হয়েছে। তারা নমুনা সংগ্রহ করবেন।
সিলেট : সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে আনার দুই ঘণ্টা পর শ্বাসকষ্টে এক কিশোরীর (১৬) মৃত্যু হয়েছে। গতকাল দুপুর দেড়টার দিকে ওই কিশোরীর মৃত্যু হয়। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

ভান্ডারিয়া (পিরোজপুর) : পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত হয়ে সবুজ হাওলাদার (১৮) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় করোনা সন্দেহে প্রশাসন মৃত ওই ছাত্রের বাড়ি ও আশপাশের এলাকা জুড়ে লকডাউন ঘোষণা করেছে। তবে ওই ছাত্র করোনা আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে প্রশাসন নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে। উপজেলার দক্ষিণ প‚র্ব ধাওয়া গ্রামে গতকাল দুপুরে নিজ বাড়িতে ওই স্কুলছাত্র মারা যায়। সে দক্ষিণ পূর্ব ধাওয়া গ্রামের দিনমজুর আব্দুল আজিজ হাওলাদারের ছেলে। সে এ বছর উপজেলার প‚র্ব ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
নাজিম উদ্দিন ১ এপ্রিল, ২০২০, ৭:৫২ এএম says : 0
সকল বিভাগীয় শহরে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হোক
Total Reply(0)
Jahangir Alam ১ এপ্রিল, ২০২০, ১১:০৭ এএম says : 0
বিষয়টি খুবই উদ্বেগের
Total Reply(0)
Salma Ferdous ১ এপ্রিল, ২০২০, ১১:০৮ এএম says : 0
আমাদের এই অসচেতনতার জন্য বড় বিপদ অপেক্ষা করছে, আল্লাহ মাফ করুক।
Total Reply(0)
Mohammad Imam Hossein ১ এপ্রিল, ২০২০, ১১:০৮ এএম says : 0
May Allah bless to all
Total Reply(0)
Ashraful Shofee ১ এপ্রিল, ২০২০, ১১:০৯ এএম says : 0
ইউরোপে আমরা যারা থাকি আমরা কতটা আতংকে আছি শুধু নিজেরা বলতে পারব । বাংলাদেশের মানুষের হেলাফেলা না করে ঘরে থাকা উচিত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন