শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কর্মশালায় কুমিল্লার সিভিল সার্জন ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে গুজবে কান দেবেন না

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো: মুজিবুর রহমান বলেছেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে একটি কুচক্রীমহল দেশের স্বাস্থ্যখাতের সুনাম নষ্টের অপচেষ্টায় লিপ্ত থেকে গত কয়েক বছর ধরে গুজব ছড়াচ্ছে যে তাতে পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। আসলে এই ক্যাপসুলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। মানুষের মাঝে আতঙ্ক ও বিভ্রান্তি সৃষ্টির অসৎ উদ্দেশ্যেই চক্রটি এসব করছে। ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে কারোরই গুজব ছড়ানোর কোন সুযোগ নেই। আর এধরণের গুজব উঠলে তাতে কেউ কান দেবেন না।
গতকাল (বৃহস্পতিবার) সকালে কুমিল্লা জেনারেল হাসপাতালের প্রশিক্ষণ ভবনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনকে সামনে রেখে সাংবাদিকদের জন্য আয়োজিত ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন মুজিবুর রহমান এসব কথা বলেন। কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন ডা. মো. কামাল উদ্দিন, মেডিকেল অফিসার শাহাদাত হোসেন, জেলা পুষ্টি কর্মকর্তা ডা. তাহমিনা আক্তার বক্তব্য রাখেন।
সিভিল সার্জন আরো বলেন, খালি পেটে এবং জোর করে খাওয়ানোর কারণেই কোন কোন শিশু বমি করে থাকে। আর এটা শিশুদের চিরায়ত ঘটনা যে জোর করে ওষুধ বা খাবার খাওয়ালে তারা বমি করে। খালি পেটে এবং জোর করে যাতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের মুখে তুলে দেয়া না হয় এ বিষয়ে এবারে যথেষ্ট সতর্কতা অবলম্বন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন