শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিদিন যুক্ত হচ্ছে শত শত মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

সারা দেশে হোম কোয়ারেন্টাইনে প্রতিদিন যুক্ত হচ্ছে শত শত মানুষ। আবার নির্দিষ্ট সময় শেষে কোন উপসর্গ না থাকায় হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত হচ্ছে প্রবাসী ও তাদের সংম্পর্শে থাকা সাধারণ মানুষ।
যশোর : যশোরে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪শ’ ১৫জন হোমকোয়ারেন্টানে রাখা হয়েছে। হাসপাতাল থেকে আইইডিসিআরে পাঠানো ৬জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পাওয়া যায়নি। এই তথ্য যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।তিনি জানান, যশোরের করোনাভাইরাস পরিস্থিতি এখনো পর্যন্ত মোটামুটি ভালো। আমরা সেনাবাহিনী ও সিভিল প্রশাসনের সহায়তায় সর্বোত চেষ্টা চালাচ্ছি করোনা প্রতিরোধে।

রাজশাহী : রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। একই সময় ১৪ দিন ৫৭ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক একথা জানান। রাজশাহী জেলায় বর্তমানে ৪১০ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। হোম কোয়ারেন্টিনের মধ্যে সিটি করপোরেশন এলাকাতে রয়েছেন ১০৮ জন।
এনামুল হক বলেন, মার্চ মাসে রাজশাহীতে এসেছেন দুই হাজার ৯৫৯ জন প্রবাসী। গত ১০ মার্চ থেকে এখন পর্যন্ত এক হাজার ৫৬ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এরমধ্যে ১৪ দিন শেষ হওয়ায় ৬৪৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তে রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে স্থাপিত ল্যাবে আরো তিনজনের নমুনা এসেছে। এরমধ্যে দুটি রাজশাহীর ও একটি বগুড়ার। দুপুরে রামেকের অধ্যক্ষ ডা. নওশাদ আলী এ তথ্য জানিয়েছেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলে নতুন করে গত ২৪ ঘন্টায় ৩৫ জনসহ বর্তমানে জেলার ১২টি উপজেলায় মোট ৩৮৬ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এর মধ্য নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ায় ৭৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
জেলায় সর্বমোট ১৭৫৯ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছিল। এর মধ্যে মেয়াদ শেষ হওয়ায় ১৩৭৩ জনকে ছাত্রপত্র দেওয়া হয়েছে। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এ তথ্য জানান।

নওগাঁ : নওগাঁয় ২৪ ঘণ্টায় হোম কোয়ারেটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৭ জন। এখন পর্যন্ত নওগাঁ জেলায় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় হোম কোয়ারেনটাইন থেকে সর্বমোট মুক্ত করে দেয়া ব্যক্তির সংখ্যা ১ হাজার ৬শ ৩৫ জনকে। তাদের ছেড়ে দেয়ার পর বর্তমানে এ জেলায় হোম কোয়ারেনটাইনে রয়েছেন ২৪৫ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন