শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সোমবার বৈঠকে বসবে মন্ত্রিসভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৪:৪৫ পিএম

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে টানা ১৭ দিনের সরকারি ছুটি চলছে। করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে সাধারণ ছুটির মধ্যে সরকারের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম মন্ত্রিসভার নিয়মিত বৈঠক আজ। তবে সামাজিক দূরত্ব নিশ্চিত করেই বসার আসন নির্ধারিত করে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে।
সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বেলা ১১টায় এই বৈঠক হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।
রোববার মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ইনকিলাবকে এ তথ্য জানান। তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করেই মন্ত্রিসভার সদস্যদের বসার আসন নির্ধারণ করা হয়েছে। তবে যাদের এজেন্ডা আছে, শুধু সেই মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবরা বৈঠকে উপস্থিত থাকবেন। বৈঠকে খুব বেশি এজেন্ডা না থাকায় কয়েকজন মন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব অংশ নেবেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।
সাধারণত প্রতি সোমবার সচিবালয় বা প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলে মন্ত্রিসভার কোনো বৈঠক হয় না। আর প্রধানমন্ত্রী চাইলে যেকোনো সময় মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকতে পারেন।
তবে মুজিববর্ষ উপলক্ষে ২২ ও ২৩ মার্চ জাতীয় সংসদের বিশেষ অধিবেশন থাকায় গত ২৩ মার্চ এবং সাধারণ ছুটির মধ্যে ৩০ মার্চ মন্ত্রিসভার বৈঠক হয়নি। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১ জনের মৃত্যু ও নতুন ১৮ জন আক্রান্ত মিলে মোট মৃত্যু ৯ জন এবং মোট সংক্রমিত হয়েছেন ৮৮ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন