শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে শুরু হয়েছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি

মানা হচ্ছেনা নিরাপদ দূরত্ব

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

সারাদেশের মতো দক্ষিণাঞ্চলেও খাদ্য বিভাগের ১০ টাকা কেজি দরে চাল বিক্রী কার্যক্রম শুরু হয়েছে । বরিশাল মহানগরীর ৭টি পয়েন্ট সহ দক্ষিণাঞ্চলে প্রতিটি জেলা ও উপজেলাতে ট্রাকে করে ডিলারদের মাধ্যমে চাল বিক্রী শুরু করা হয়েছে। তবে নিরাপদ দূরত্ব না মেনে ক্রেতাদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে চাল কিনতে দেখা গেছে। স্বল্পমূল্যে চাল পেয়ে সাধারন মানুষ খুশী হলেও বিতরন কার্যক্রমে স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতায় ক্ষুব্ধ তারা। জনপ্রতি ৫ কেজি করে চাল বিক্রি করার হচ্ছে এবং কোন অনিয়ম হচ্ছে না বলে দাবী খাদ্য বিভাগের কর্মকর্তাদের।
নগরীর কেডিসি, কাউনিয়া বিসিক, রূপাতলী হাউজিং, আমতলার মোড়, বিআইপি গেট এবং জুমির খান সড়কের ৭টি পয়েন্টে ট্রাকে ১০ টাকা কেজি দরে ৫টা কেজিদরে চাল বিক্রি কার্যক্রম শুরু করে খাদ্য বিভাগ। প্রতিটি পয়েন্টে সাধারন ক্রেতাদের অনেক ভীড় দেখা গেছে। এদিকে বরিশাল খাদ্য বিভাগের পরিদর্শক মো. জামাল হোসেন জানান, ক্রেতাদের দীর্ঘ লাইন হওয়ায় হিমশিম খেতে হচ্ছে ডিরারদের। নিরাপদ দূরত্ব বজায় রাখতে বলা হলেও অনেক ক্রেতাই তা শুনছেন না। পাশাপাশি চাল বিক্রীতে অনিয়ম ও স্বজনপ্রীতির কথা অস্বীকার করেন তিনি।
অপরদিকে জেলা প্রশাসন পরিচালিত দুটি ভ্রাম্যমান আদালত খাদ্য বিভাগের ১০ টাকা কেজি দরের চাল বিক্রি এবং টিসিবির পণ্য বিক্রীর কার্যক্রম তদারকি করছেন। ক্রেতাদের নিরাপদ দূরত্ব মেনে সু-শৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে পণ্য কেনার পরামর্শ দেন বলে জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ও মো. সাইফুল ইসলাম। খাদ্য বিভাগ ছাড়াও টিসিবি নগরীর ১১টি পয়েন্টে এবং বিভাগের আরও ১১টি পয়েন্টে প্রতিদিন ন্যায্যমূল্যে চিনি, ভোজ্য তেল, পেঁয়াজ ও মসুর ডাল বিক্রি করছে। ৬.৪.২০২০।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন