শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান মাহতাব উদ্দিনের দাফন সম্পন্ন

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রাণ-আরএফএল গ্রæপের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) মাহতাব উদ্দিন আহমেদের দাফন গতকাল বাদ মাগরিব সম্পন্ন হয়েছে। বিদেশ থেকে তার সন্তানরা শুক্রবার দেশে ফিরে আসায় আজকের (শনিবার) পরিবর্তে গতকালই বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এর আগে গতকাল বাদ জুমা’ গুলশান আজাদ মসজিদে মরহুমের প্রথম জানাযা এবং বিকাল চারটায় মধ্য বাড্ডায় প্রাণ-আরএফএল সেন্টারের সামনে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। এতে প্রাণ-আরএফএল গ্রæপের কর্মকর্তা-কর্মচারীসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।
গত বৃহস্পতিবার রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।
মাহতাব উদ্দিন আহমেদ ১৯৩৩ সালের ২৬ জুন মুন্সিগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম খান বাহাদুর মাহবুব উদ্দিন আহমেদ। তিনি ১৯৫১ সালে তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন। ১৯৭৪ সালে বাংলাদেশ সেনাবাহিনী থেকে লে. কর্নেল হিসেবে অবসর নেন।
মাহতাব উদ্দিন ১৯৭৪ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত টাঙ্গাইল কটন মিলস ও বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশন এর পরিচালক (পার্সোনেল, মার্কেটিং ও পারচেজ)সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
১৯৮৩ সালের নভেম্বরে মাহতাব উদ্দিন আহমেদ প্রাণ-আরএফএল গ্রæপে যোগ দেন। ইন্তেকালের পূর্ব পর্যন্ত তিনি এই গ্রæপের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন