ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কঠোর নজরদারি

ঢাকার প্রবেশপথে ব্যারিকেড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ঢাকার প্রবেশপথগুলোতে তারকাঁটা দিয়ে ব্যারিকেড দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি রাজধানী ঢাকার ভেতরে ও বিভিন্ন জায়গায় ব্যারিকেড দিয়ে চেকপোস্ট তৈরি করা হয়েছে। এসব স্থানে জরুরি পণ্য পরিবহন ছাড়া অন্যান্য পরিবহন আটকে দেওয়া হচ্ছে। গতকাল মঙ্গলবার ঢাকার বেশ কয়েকটি প্রবেশপথ ঘুরে এমন চিত্র দেখা গেছে।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরি সেবা ছাড়া রাজধানীতে সাধারণ মানুষের প্রবেশ ও ত্যাগ বন্ধে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঢাকা থেকে যাতে কোনও লোক বাইরে যেতে না পারে এবং বাইরে থেকে কেউ ঢাকায় প্রবেশ করতে না পারে, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশের সব ইউনিটকে নির্দেশনা দেয় পুলিশ সদর দপ্তর।
এরই পরিপ্রেক্ষিতে গত রোববার থেকে ঢাকার প্রবেশ পথ বাবুবাজার ও ঢাকা-মাওয়া রোডের পোস্তগোলা ব্রিজে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়। এছাড়া গাবতলী, কাঁচপুর ব্রিজ ও চট্টগ্রাম রোডের বিভিন্ন স্থানে তারকাঁটা দিয়ে ব্যারিকেড তৈরি করে দেওয়া হয়েছে। এসব স্থানে কঠোর নজরদারি রাখা হচ্ছে। কোনও পরিবহন যাতে ঢাকা ছাড়তে না পারে সে বিষয়েও লক্ষ্য রাখা হচ্ছে। প্রতিটি এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। জরুরি সেবা, অ্যাম্বুলেন্স, গণমাধ্যম ও খাদ্যবাহী যান চলাচলে বাধা দেওয়া হচ্ছে না।
দায়িত্বপ্রাপ্ত একাধিক পুলিশ সদস্য জানান, করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে ঘরে থাকার জন্য সরকারের পক্ষ থেকে আহŸান জানানো হয়েছে। আর এ কারণেই ঢাকা থেকেও কাউকে বের হতে দেওয়া হচ্ছে না এবং ঢাকার বাইরে থেকে কাউকে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন