শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাধারণ ছুটির মেয়াদ বাড়ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১:১৫ পিএম

সাধারণ ছুটির মেয়াদ কমপক্ষে আরও ১১ দিন বাড়ছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আজ কালকের মধ্যে এ ছুটির ঘোষণা আসতে পারে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করে। প্রথম দফায় ৪ এপ্রিল পর্যন্ত নয় দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল।

পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করায় সরকার ১১ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ দ্বিতীয় দফায় ৭ দিন বাড়ানো হয়। এরপর তৃতীয় দফায় সরকার ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ বৃদ্ধি করে। চতুর্থ দফায় আগামী ১৫-১৬ সাধারণ ছুটির আওতায় নিয়ে ১৭-১৮ তারিখ সাপ্তাহিক ছুটি তার সঙ্গে আরও ৫ দিন অর্থাৎ ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিত করা হতে পারে। এর সঙ্গে ২৪ ও ২৫ তারিখ সাপ্তাহিক ছুটি যুক্ত হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, ছুটির মেয়াদ আরো কিছুদিন বাড়তে পারে। তবে এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা যাবে না যতক্ষণ এ সংক্রান্ত সার্কুলার বা প্রজ্ঞাপন জারি না হবে। ওই কর্মকর্তা আরো জানান, পুরো মাস জুড়ে সাধারণ ছুটি থাকবে। তবে সেটি বৃদ্ধি করা হবে এক সপ্তাহ এক সপ্তাহ করে।

জানা গেছে, প্রাণঘাতী নোবেল করোনাভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণ ধীরে ধীরে দেশের বিভিন্ন অঞ্চলে বাড়তে থাকায় সরকার মানুষকে ঘরে রাখার লক্ষ্যে সাধারণ ছুটির মেয়াদ অল্প অল্প করে বাড়াচ্ছে। এই ছুটির সময়ে সরকারি-বেসরকারি সকল অফিস আদালত বন্ধ থাকবে। একই সঙ্গে সারাদেশে গণপরিবহন ব্যবস্থা বন্ধ থাকবে। তবে জরুরি পরিবহন ঔষধ সরবরাহ, কাঁচামাল বহনকারী পরিবহন, সংবাদপত্র, ঔষধের কাঁচামাল বহনকারী বাহন, কৃষিপণ্য বহনকারী গাড়ি সহ এই ধরনের জরুরী সেবা দানকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
BANKER ১০ এপ্রিল, ২০২০, ২:৪০ পিএম says : 1
Bank also must be closed other wise result may ZERO
Total Reply(0)
Al faruk ১৫ এপ্রিল, ২০২০, ৮:৩৬ পিএম says : 0
সার। আমাদের অফিস বন্ধ দিলে হয়তো ভালো হত।।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন