বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

কারিগরি প্রশিক্ষণ নিয়ে বিদেশে চাকরি পাচ্ছে কর্মীরা -প্রবাসীকল্যাণমন্ত্রী

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, দক্ষ কর্মী তৈরিতে নিবিড় প্রশিক্ষণের কোন বিকল্প নেই।
প্রশিক্ষিত কর্মী বিদেশে বর্ধিত হারে বেতন যেমন পায় তেমনি দেশের ভাবমর্যাদা বৃদ্ধিতে সহায়ক হিসেবে কাজ করে। বর্তমানে সরকার পরিচালিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলো থেকে অনেক কর্মী প্রশিক্ষণ নিয়ে বিদেশে কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে। বাংলাদেশের প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণকেন্দ্র নির্মাণ হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের কর্মীদের ভাষাগত দক্ষতা অর্জন করতে হবে।
গতকাল সকালে ঢাকার দারুস সালামস্থ টেকনিক্যাল মোড়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শনকালে মন্ত্রী প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে একথা বলেন। পরিদর্শনকালে সউদী আরবস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)’র মহাপরিচালক মোঃ সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, মন্ত্রীর একান্ত সচিব মুহাম্মদ মোহসিন চৌধুরী এবং মন্ত্রণালয় ও বিএমইটি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় মন্ত্রী বিভিন্ন ট্রেড (গার্মেন্টস, কম্পিউটার, আর্কিটেকচার ড্রাফটিং, ডাইং প্রিন্টিং ও বøক বাটিক কোর্স, ইলেকট্রনিক্স, ইন্ডাস্ট্রিয়াল হাউজ কিপিং এবং গৃহকর্মীদের হাউস কিপিং কোর্স)-এর প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শন শেষে মন্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সম্মুখে একটি গাছের চারা রোপণ করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন