ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

স্বাস্থ্যকর্মী ছাঁটাই ও চিকিৎসকদের বেতন অর্ধেক করার অভিযোগ যশোর আদ-দ্বীন হাসপাতালের বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৯:০৪ পিএম | আপডেট : ৯:৪৬ পিএম, ১৭ এপ্রিল, ২০২০

মহামারী করোনা দুর্যোগের সময়ে আদ্-দ্বীন হাসপাতাল যশোরের বিরুদ্ধে স্বাস্থ্যকর্মী ছাঁটাই ও চিকিৎসকদের অর্ধেক বেতনের ঘোষণা দেওয়ার অভিযোগ উঠেছে। যদিও হাসপাতালের পক্ষ থেকে বলা হচ্ছে এটা গুজব। এ রকম কোন কিছুই ঘটেনি। রোগী কমে গেছে তাই হয়তো অনেকে বিষয়টি ভাবছে।

হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের সঙ্গে কথা বলে জানা গেছে, ‘আপাতত স্থগিত’ বলে তাদেরকে বসিয়ে রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাসায় থাকতে বলা হয়েছে। এটা মৌখিকভাবে তাদেরকে বলা হয়েছে। হাসপাতালটিতে নার্স, ওয়ার্ডবয়, আয়াসহ স্বাস্থ্যকর্মী আছেন প্রায় দুইশ’ জন। তাদের মধ্যে কাজ করছেন ৭০/৭৫ জন। বাকীদের বসিয়ে রাখা হয়েছে। এছাড়া চিকিৎসকদের ক্ষেত্রে বেশির ভাগকেই চলতি এপ্রিল মাস থেকে মৌখিকভাবে ১৫ দিন কাজ করতে বলা হয়েছে। আর কিছু চিকিৎসকদের ২০ দিন কাজ করতে বলা হয়েছে। তবে সবকিছুই হাসপাতাল প্রশাসন মৌখিকভাবে করছে। কাউকে কোন চিঠি দেয়নি বলে জানিয়েছেন একাধিক চিকিৎসক।

যশোর আদ্-দ্বীন হাসপাতালের উপ-পরিচালক ডা. শীলা পোদ্দার ইনকিলাবকে বলেন, এ ধরণের ঘটনা সম্পূর্ণ গুজব। আমরা ইতোমধ্যে মার্চ মাসের বেতন দিয়ে দিয়েছি। কোন কর্মীই ছাটাই হয়নি। তবে হাসপাতালে রোগী কমে গেছে তাই হয়তো অনেকে বিয়য়টি ভাবছে বলে উল্লেখ করেন তিনি।

চিকিৎসকদের অধিকার আদায়ে কাজ করা বাংলাদেশ ডক্টর ফাউন্ডেশনের (বিডিএফ) চেয়ারম্যান ডা. মো. শাহেদ রাফি পাভেল ইনকিলাবকে বলেন, আমরা বিষয়টি জেনেছি। হাসপাতালের সঙ্গে কথা বলতে চাইলেও হাসপাতাল প্রশাসন তাদের ফোন রিসিভ করছেনা বলে উল্লেখ করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন