ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় ৮০ ভাগ মানুষ ঘরেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে যায় - স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৯:০৬ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শতকরা ৮০ ভাগ মানুষ করোনা আক্রান্ত অবস্থায় ঘরে থেকে স্বাভাবিক নিয়ম-কানুন মেনে চললেই সুস্থ হয়ে যায়। কাজেই করোনা আক্রান্ত হলেও আতঙ্কিত না হয়ে স্বাস্থ্য গাইডলাইন মেনে চলতে হবে। আর শরীরে করোনার লক্ষণ থাকলে দেড়ি না করে দ্রুত পরীক্ষা করতে হবে। করোনায় বেশি আতঙ্কিত হবার থেকেও অনেক বেশি সচেতন থাকা বেশি প্রয়োজন।

শুক্রবার (১৭ এপ্রিল) করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন আপডেট তথ্য প্রচার অনুষ্ঠানে ভিডিও কলে সংযুক্ত হয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টদের জন্য বর্তমানে দেশেই প্রতিদিন ১ লাখ পরিমান পিপিই তৈরি হচ্ছে বলে স্বাস্থ্যমন্ত্রী তার বক্তবে জানান। এর পাশাপাশি এই মুহুর্তে দেশে ২০ টি ল্যাবে একযোগে করোনা পরীক্ষা করা হচ্ছে বলেও মন্ত্রী উল্লেখ করেন।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা আরো বৃদ্ধি পেলে তার জন্য নতুন করে আরো বেশকিছু হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে নতুন করে আরো বেশকিছু হাসপাতালকে করোনা ডেডিকেটেড করা হচ্ছে। এদের মধ্যে রয়েছে শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউট, মুগদা জেনারেল হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল, শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতাল, রেলওয়ে হাসপাতালসহ বেশকিছু ব্যক্তিমালিকানাধীন হাস্পাতাল। এসব হাসপাতালের পাশাপাশি বসুন্ধরা কনভেনশন সেন্টার, দিয়াবাড়ির ৪ টি ফ্লোর সহ আরো বেশকিছু হাসপাতাল খুব দ্রæতই প্রস্তুত করা হচ্ছে। বর্তমানে ঢাকায় ১ হাজার ৫৫০ টি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে। এর সাথে উল্লিখিত হাসপাতালগুলো প্রস্তুত হলে ১০ হাজারের বেশি থাকবে আইসোলেশন বেড সংখ্যা। তারপরও আমাদের আরো বেশি সচেতনতা বৃদ্ধি করতে হবে, যাতে রোগটি আর বেশি সংক্রমণ ছড়াতে না পারে।

স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, গত ২৪ ঘন্টায় নতুন আরো ২৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ১৫ জন মৃত্যুবরণ করেছেন। সবমিলিয়ে বর্তমানে দেশে করোনায় মোট আক্রান্ত ১ হাজার ৮৩৮ জন ও মারা গেছেন ৭৫ জন ব্যক্তি।

স্বাস্থ্যমন্ত্রীর অনলাইন ভিডিও প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর নাসিমা সুলতানা ও আইইডিসিআর’র পরিচালক প্রফেসর মিরজাদী সেব্রিনা ফ্লোরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন