সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও,নার্স সহ আরো ১৯ জন স্টাফ করোনায় আক্রান্ত

কাপাসিয়া (গাজীপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৪:৩২ পিএম

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, নার্স, টেকনিশিয়ান সহ আবারো হাসপাতালের ১৯ জন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।তাছাড়া বিভিন্ন ইউনিয়নের ৮ জনসহ কাপাসিয়া উপজেলায় মোট ২৭ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

নমুনা পরীক্ষার পর শুক্রবার (১৭ এপ্রিল) রাতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে রিপোর্ট আসলে ওই ২৭ জন করোনা পজেটিভ বলে জানা যায়।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুস সালাম সরকার নিজেই সত্যতা নিশ্চিত করেছেন।

গাজীপুর জেলা সিভিল সার্জন অফিস ও কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ হাসপাতালের মোট ১৯ জন নতুন করে করোনা পজেটিভ (আক্রান্ত) শনাক্ত হয়েছে। এরমধ্যে রয়েছে ২ জন নার্স, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) ১ জন, আউটসোর্সিং এর ২ জন এবং হাসপাতালের কর্মরত আরো ১৩ কর্মী রয়েছেন। এছাড়াও উপজেলা বিভিন্ন ইউনিয়নের ৮ জন নতুন করে পজেটিভ (আক্রান্ত) শনাক্ত হয়েছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা বলেন, কাপাসিয়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ হাসপাতালের ১৯ জন এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৮ জন নতুন করে পজেটিভ (আক্রান্ত) শনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৯ জনকে প্রাথমিক অবস্থায় হাসপাতালেই আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৮ জনকে হোম আইসোলেশনে রাখা হবে।

উল্লেখ্য, এর আগেও গত ১৫ এপ্রিল বুধবার হাসপাতালের নার্স ৩ জন, স্টোর কিপার ১ জন, টেকনিশিয়ান ১ জন, স্বাস্থ্য সহকারী ৬ জন এবং হিসাব রক্ষক ও একজন স্বাস্থ্যকর্মীসহ মোট ১৩ জনন করোনা পজেটিভ (আক্রান্ত) শনাক্ত হয়েছে। এনিয়ে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মোট ৩২ করোনা পজেটিভ (আক্রান্ত) শনাক্ত হয়েছে। প্রকাশ, ১০ এপ্রিল শুক্রবার কাপাসিয়া উপজেলায় প্রথম এক শ্রমিকের দেহে
করোনা ভাইরাস সনাক্ত হয়।
১২ এপ্রিল কাপাসিয়ায় ছোঁয়া এগ্রো প্রোডাক্টসের ৬ জন শ্রমিক সহ ৮ জন করোনায় আক্রান্ত হয়। ১৪ এপ্রিল আবারও ছোঁয়া এগ্রো প্রোডাক্টসের ৬ শ্রমিক সহ বারিষাব ও কড়িহাতা ইউনিয়নের ১ জন করে ৮ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ সনাক্ত হয়। ১৫ এপ্রিল কাপাসিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৩ জন স্টাফ সহ ১৬ জনের দেহে করোনা সনাক্ত হয়। গত ১০ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত কাপাসিয়া উপজেলায় সর্বমোট ৬২ জন করোনায় আক্রান্ত হয়। এর মধ্যে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, নার্স, স্বাস্থ্য সহকারী,টেকনিশিয়ান, হিসাবরক্ষক সহ হাসপাতালের ৩২ জন স্টাফ করোনা ভাইরাসে আক্রান্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন