বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাস্তার পাশে বসাতে ডিএমপির নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাজধানীর প্রতিষ্ঠিত কাঁঁচাবাজারগুলো রাস্তার পাশে বসানোর সিদ্ধান্ত নিয়েছে ডিএমপি। রাস্তার পাশে এক দোকান থেকে আরেক দোকানের দূরত্ব ২০-২৫ ফুট রাখার জন্য ব্যবসায়ীদের পরামর্শ দেয়া হয়েছে। শনিবার সকাল থেকে পুলিশ এ পদক্ষেপ গ্রহন করেছে।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মাসুদুর রহমান বলেন, কাঁঁচাবাজারগুলোর ভেতরে জায়গা কম থাকায় ক্রেতাদের গাদাগাদি করে কেনাকাটা করতে হচ্ছে। এতে করে বাজার থেকে করোনাভাইরাস সংক্রমিত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে ডিএমপির পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ঢাকার ৫০টি থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। তারা রাস্তারর পাশে বাজার বসানোর ব্যবস্থা চালু করতে সব ধরনের সহযোগিতা করছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরীর যেখানে যে কাঁচাবাজার রয়েছে, তার সংলগ্ন রাস্তার পাশে দোকানগুলো নিয়ে আসা হবে। শনিবার থেকে বাজারের ভেতরের দোকান রাস্তার পাশে নিয়ে আসার কার্যক্রম শুরু করে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দায়বদ্ধতা থেকে ক্রেতা ও বিক্রেতাদের সর্বাত্মক সহযোগিতা করার আহবান জানিয়েছে পুলিশ।
উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার রোধে গত ২৬ মার্চ থেকে সব সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এই সময়ে জরুরি প্রয়োজন যেমন খাদ্যদ্রব্য ও ওষুধ কেনা, চিকিৎসা, লাশ দাফন ও সৎকার ইত্যাদি ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে না যেতে জনগণকে অনুরোধ করা হয়েছে। নাগরিকদের খাদ্যদ্রব্যের চাহিদা মেটাতে কাঁচাবাজারগুলো খোলা রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন