ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চাল ‘আত্মসাৎ’: কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৭:৫৬ পিএম

দশ টাকা কেজি দরের চাল আত্মসাতের অভিযোগে কুষ্টিয়ার সদরের গোস্বামী দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা দবির উদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার কুষ্টিয়ার জেষ্ঠ বিচারিক হাকিম সেলিনা খাতুন স্বতঃপ্রণোদিত হয়ে মামলাটি দায়ের করেন এবং এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে সদর থানার ওসি গোলাম মোস্তফাকে আদেশ দেন।

কুষ্টিয়া সদর থানাকে দেওয়া আদেশে আগামী জুনের ২ তারিখের মধ্যে তদন্ত করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণসহ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

মামলার নথিতে বলা হয়, গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস তার সহযোগীদের সহায়তায় গত চার বছর ধরে গরীব-দুস্থদের জন্য সরকার নির্ধারিত খাদ্য সহায়তা প্রকল্পের ১০ টাকা কেজি দরের চাল উত্তোলন ও তা তালিকাভুক্তদের না দিয়ে তা আত্মসাত করেছেন।এ সংক্রান্ত একটি সংবাদ স্থানীয় গণমাধ্যমে প্রকাশ হয় এবং ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা কুষ্টিয়ার আদালতের নজরে আসে বলে অভিযোগে বলা হয়।

ওই সংবাদের উদ্ধৃতি দিয়ে মামলার অভিযোগে আরও বলা হয়, উল্লেখিত সময়কালে চেয়ারম্যন ৮০০ কার্ডের অনূকূলে বরাদ্দ প্রায় ছয়শ মেট্রিক টন সরকারি চাল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে গোস্বামী দুর্গাপুর ইউপি চেয়ারম্যান দবির উদ্দিন বলেন, “একটি মহল রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে সরকারি চাল আত্মসাৎ করেছি বলে মিথ্যা-বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ ছেপেছে। পরে তারাই আবার আমার কাছে এসে মীমাংসা করে গেছে। তবে আমার বিরুদ্ধে এ বিষয়ে আদালতে মামলা হয়েছে কি না জানি না।”

কুষ্টিয়া সদর থানার ওসি গোলাম মোস্তফাকে বলেন, সরকারি চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে আদালতের আদেশটি এখনও হাতে পাননি। হাতে পেলে আদালত নির্দেশিত আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন