শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাটির ব্যাংকে জমানো টাকা দিলো স্কুলছাত্র

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাসে খাবার সঙ্কটে পড়েছে নিম্ন আয়ের মানুষ। অসহায় মানুষের মুখে খাবার তুলে দিতে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সরকারি সহযোগিতা ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ তহবিল গঠন করে সামর্থ্যবানদের সহায়তার হাত বাড়ানোর আহবান জানিয়েছেন। এই আহবানে সাড়া দিয়ে মাটির ব্যাংকে জমানো টাকা নিয়ে মেয়রের কাছে হাজির হয়েছেন স্কুলছাত্র রাফসান আরাফাত। স্কুলছাত্রের এই কাজে অভিভূত মেয়র। সে শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এ্যান্ড কলেজের ৪র্থ শ্রেণীর ছাত্র। মহানগরীর ২৪নং ওয়ার্ডের রামচন্দ্রপুর কালুর মিস্ত্রির মোড়ের বাসিন্দা আরাফাত রুবেল ও আলিয়া রুপি দম্পতির সন্তান। গতকাল রোববার বিকেলে বাবাকে সাথে নিয়ে নগর ভবনে আসে স্কুলছাত্র রাফসান। অসহায় মানুষের সহযোগিতায় ত্রাণ তহবিলের জন্য সিটি মেয়র খায়রুজ্জামান লিটনের হাতে জমানো টাকাসহ মাটির ব্যাংক তুলে দেয় সে।
স্কুলছাত্র রাফসান জানায়, সে দুই বছর ধরে তার মাটির ব্যাংকে টাকা জমায়। বাবা-মা, নানা-নানী, খালাসহ অন্যান্য আত্মীয়-স্বজনরা বিভিন্ন দিবস ও ঈদ উপলক্ষ্যে যে অর্থ দেয়, তার মধ্যে কিছু অর্থ সে তার মাটির ব্যাংকে জমা রাখে। করোনা পরিস্থিতে গরীব মানুষ খাবার পাচ্ছে না, টিভিতে খবর দেখে অসহায় মানুষদের খাবারের জন্যে এই অর্থ দিয়েছে।
মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, অসহায় মানুষদের জন্য আমি সমাজের সামর্থবানদের এগিয়ে আসার আহবান জানানোর পর অনেকেই এগিয়ে আসছেন। স্কুলছাত্রের রাফসানের মাটির ব্যাংক নিয়ে হাজির হওয়ার ঘটনাটি আমার হৃদয় ছুয়ে গেছে, আবেগ্লুপুত করেছে। এটি মানবিকতার এক দৃষ্টান্ত ও বার্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন