শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র ফিভার ক্লিনিকে আড়াই হাজার রোগীর চিকিৎসাসেবা প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১০:৩৬ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিফার ক্লিনিকে এ পর্যন্ত আড়াই হাজার রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।
সোমবার (২০ এপ্রিল) ফিভার ক্লিনিকে ২৫০ জন রোগীর সেবা প্রদান করা হয়। এর মধ্যে করোনা ল্যাবে ২১২ জনের করোনা শনাক্তকরণ টেস্ট করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে বিশেষ ব্যবস্থাপনায় বেতার ভবনের নিচ তলায় স্থাপিত ফিভার ক্লিনিকে এ পর্যন্ত ২ হাজার ৫০২ জন রোগীর চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এরমধ্যে সোমবার ২৫০ জনকে চিকিৎসাসেবা প্রদান করা হয়। গত ২১ মার্চ এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অন্যদিকে গত ১ এপ্রিল একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে আজকের ২১২ জনসহ এ পর্যন্ত এক হাজার ৭৭৫ জন রোগীর স্যাম্পল সংগ্রহ করে করোনাভাইরাস শনাক্তের জন্য টেস্ট করা হয়েছে।
ডা. কনক কান্তি বড়ুয়া মহোদয়ের নির্দেশনায় বর্তমান প্রশাসনের সার্বিক সহায়তায় রোগীদের সুবিধিার্থে ইতোমধ্যে চালু করা হেল্প লাইন, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা প্রদান, অত্র বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত “বিশেষজ্ঞ হেলথ লাইন” সেবাও অব্যাহত রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগেও চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর অংশ হিসেবে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেতে চোখ রাখুন একাত্তর টিভিতে বিকেল ৩টা ১৫ মিনিট ও বিকেল ৫টা ৩০ মিনিটে এবং রাত ৯টায় চোখ রাখুন আরটিভিতে। প্রসেসর ডা. কনক কান্তি বড়ুয়া গত ৫ এপ্রিল টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর এই সময় উপযোগী সেবা কার্যক্রমটির উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন