শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামেকে করোনা উপসর্গ নিয়ে আরও ১২ জন ভর্তি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

জ্বর-সর্দি-কাশি, শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১২ জন। হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া এই ১২ জনের মধ্যে পাঁচজনকে মিশন হাসপাতালে, তিনজনকে সংক্রমক ব্যাধি হাসপাতালে এবং চারজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস পর্যবেক্ষণ ওয়ার্ড ৩৯ ও ৪০ নং ওয়ার্ডে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

তিনি বলেন, জ্বর-সর্দি-কাশিসহ যারা সন্দেহভাজান তাদের মিশন হাসপাতালে পাঠানো হয়েছে। আর যাদের শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ বেশী তাদের সংক্রমক ব্যাধি হাসপাতালে এবং অন্য রোগে আক্রান্ত যে রোগীদের জ্বর রয়েছে তাদের রাখা হয়েছে পর্যবেক্ষণ ওয়ার্ডে।
তিনি বলেন, আগের দিন যারা ভর্তি হয়েছিল তাদের মধ্যে মিশন হাসপাতালের সাতজন ও আইডি হাসপাতালে রাখা তিনজন এই ১০ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। তাদের ফলাফল নেগেটিভ এসেছে। তাদের চিকিৎসা ব্যবস্থাপত্র দিয়ে ছেড়ে দেয়া হচ্ছে। নতুন যে ১২ জন ভর্তি হয়েছে তাদের মধ্যে আটজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ তাদের পরীক্ষা করা হবে।
ডা. সাইফুল বলেন, করোনা রাগীর সংস্পর্শে যাওয়ায় রামেক হাসপাতালের ২১ চিকিৎসকসহ ৪২ স্বাস্থ্যকর্মীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে পাঁচজন চিকিৎসকসহ ১৮ জনের পরীক্ষা করা হয়েছে। তাদের ফলাফল নেগেটিভ এসেছে। বাকিদের মধ্যে কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের আজ পরীক্ষা করা হবে।
রাজশাহী জেলার এ পর্যন্ত আটজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাঘায় একজন, বাগমারায় একজন ও মোহনপুরে একজন। এদের মধ্যে চারজন নারী ও চারজন পুরুষ। তাদের মধ্যে সাতজন ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন। আর বাঘায় আক্রান্তের ছেলে এসেছেন ঢাকা থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন