বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সামর্থহীনদের জন্য মুক্তির বন্ধন ফাউন্ডেশনের ‘ফ্রি বাজার’

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৪:৩৯ পিএম

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মাঝে সামর্থহীনদের জন্য ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ‘ফ্রি বাজার’ চালু করেছে ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। আর্তমানবতার সেবায় নিয়োজিত এ সংগঠনটি আঠারবাড়ি ইউনিয়নের উত্তরবনগাঁও গ্রামে রমজান মাস উপলক্ষে ‘ফ্রি বাজার’ কার্যক্রম শুরু করেছে। শনিবার উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন এ ফ্রি বাজার কার্যক্রম উদ্বোধন করেন।
জানা যায়, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের উত্তরবনগাঁও গ্রামে বিত্তবানদের অনুদান ও নিজস্ব অর্থায়নে ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন ‘ফ্রি বাজার’ কার্যক্রমটি চালু করেছে। নিম্ম আয়ের মানুষ এখানে বিনামূল্যে তাদের প্রয়োজনীয় জিনিস নিতে পারছে। প্রতিদিন ১শ ৩০ টি পরিবার তাদের চাহিদা মত পণ্য সামগ্রী নিতে পারবে। পণ্য সামগ্রীর মধ্যে রয়েছে আলু, বেগুন, টমেটো, মিষ্টি কুমড়া, লাউ, ঢেঁড়স, শসা, মুড়ি, খেজুর ইত্যাদি। ‘ফ্রি বাজার’ কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা করেন সংগঠনটির সদস্য অনিক কুমার নন্দী, মাসুম ভুঁইয়া, রাকিবুল ইসলাম শুভ, শাহরিয়ার খান ইমন, ইয়াহিয়া দিপন, মতিউর রহমান, মাহফুজুর রহমান টুটুল, আবদুস সামাদ ঝুমন, মোস্তাকিম আহমেদ, জাকির হোসেন প্রমুখ।
মুক্তির বন্ধন ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আজহারুল ইসলাম পলাশ জানান, হাটের কার্যক্রম রমজান মাস পর্যন্ত চলবে। এতে আরও নতুন নতুন পণ্য বিক্রি হবে। কৃষিপণ্য সমূহ স্বেচ্ছাসেবীরা কৃষকের জমি থেকে সরাসরি উত্তোলন করে তা বাজারে এনে দেওয়া হবে। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই ‘ফ্রি বাজার’ চলবে। আর্তমানবতা সেবা কার্যক্রম অব্যহত রাখার স্বার্থে ফাউন্ডেশনকে সহযোগিতা করার জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান ।
উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, পবিত্র রমজানে সংগঠনটির ‘ফ্রি বাজার’ কার্যক্রম নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ। তিনি এ ফাউন্ডেশনের মঙ্গল কামনা করে বলেন, তাদের যেকোনো শুভকাজে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mazharul Islam ২৬ এপ্রিল, ২০২০, ৪:৪৩ পিএম says : 0
I like it.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন