সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপাসিয়ার মানবতাবাদী সেই রিকশাচালককে ঘর করে দেয়ার উদ্যােগ প্রশাসনের

কাপাসিয়া (গাজীপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৫:৫২ পিএম

একটি টিনেট ঘর বানানোর স্বপ্ন নিয়ে বিগত ১৫ বছর যাবত জমানো টাকায় করোনায় ঘরবন্দী ১২০ জন হতদরিদ্র অসহায় পরিবারকে খাবার দিলেন কাপাসিয়ার টোকের সুলতানপুর গ্রামের দিনমজুর রিকশাচালক সোহরাব উদ্দীন। বিভিন্ন পত্রিকায় রিকশা চালক সোহরাবের এ ধরনের মহানুভবতা নিয়ে সংবাদ প্রকাশের পর রোববার এ বিষয়টি নজরে আসে কাপাসিয়া উপজেলা প্রশাসনের । জানাযায়, বিষয়টি মিডিয়ায় প্রকাশের পরই রিকশাচালকে একটি ঘর করে দেওয়ার উদ্যোগ নিচ্ছেন কাপাসিয়া উপজেলা প্রশাসন।

এ বিষয়টি নিশ্চিত করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরা।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা জানান, বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের পর কাপাসিয়ার টোক ইউনিয়নের সুলতানপুর গ্রামের রিকশাচালকের বিষয়টি আমরা জানতে পারি। ওই রিকশা চালক ঘর করার জন্য টাকা সঞ্চয় করছেন। জামানো টাকায় ১২০টি পরিবারের মাঝে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেছেন বিষয়টি জানতে পেরেছি। লোকটির মহানুভবতা দেখে ওনার বাড়িতে একটি ঘর করে দেওয়ার বিষয়টি ভাবা হচ্ছে ।'
কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান এ বিষয়ে বলেন, 'রিকশাচালক সোরহাব উদ্দীনের জায়গা থাকলে আমরা ঘর করে দিব। আগামীকাল সোমবার সকালে রিকশা চালক সোহরাব উদ্দীনকে উপজেলা পরিষদে আসতে বলা হয়েছে।
স্থানীয় টোক উজুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ উদ্দীন আহমেদ জানান, সুলতানপুর গ্রামের রিকশা চালক সোহরাব একজন দিনমজুর হতদরিদ্র মানুষ। আমার জানামতে, সে বিগত ১৫ বছর যাবত একটি টিনের ঘর বানানোর জন্য২৬ হাজার টাকা সঞ্চয় করেছিলো। করোনা ভাইরাসের এহেন পরিস্থিতিতে 'দিন আনে দিন খায় '- এলাকার এমনসব ঘরবন্দী অসহায় মানুষের খাদ্য সংকট দেখে সে নিজের জমানো টাকায় ১২০ টি পরিবারের মাঝে চাল, ডাল, তেল সহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। আমার জানামতে সে সুনাম বা কোন কিছু পাওয়ার আশায় এ কাজ করেনি। তার এ মহানুভবতা নজিরবিহীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন