রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দানের বিনিময়ে ঘর করে দেয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন কাপাসিয়ার রিকশা চালক সোহরাব

কাপাসিয়া (গাজীপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৮:৩৪ পিএম

একটি ঘর বানানোর স্বপ্ন নিয়ে বিগত ১৫ বছর যাবত জমানো টাকায় করোনায় ঘরবন্দী ১২০ জন হতদরিদ্র অসহায় পরিবারের মাঝে রাতের আঁধারে খাদ্য সামগ্রী বিতরণ করেন কাপাসিয়ার টোকের সুলতানপুর গ্রামের দিনমজুর রিকশাচালক সোহরাব উদ্দীন। বিভিন্ন পত্রিকায় রিকশা চালক সোহরাবের এ ধরনের মহানুভবতা নিয়ে সংবাদ প্রকাশের পর এ বিষয়টি নজরে আসে কাপাসিয়া উপজেলা প্রশাসনের । 

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান রিকশা চালক সোহরাব উদ্দীনকে একটি ঘর তৈরি করে দিতে চেয়েছিলেন। সে লক্ষ্যে ২৭ এপ্রিল, সোমবার সকালে রিকশা চালক সোহরাবকে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে ডেকে পাঠানো হয়। তিনি আজ উপজেলা অফিসে আসেন। প্রশাসনের পক্ষ থেকে তাঁকে একটি বাড়ি করে দেয়ার প্রস্তাবের কথা শুনে তিনি সবিনয়ে বাড়ি তৈরির প্রস্তাব ফিরিয়ে দেন। এ সময় তিনি বলেল, কোন কিছু পাওয়ার আশায় আমি অসহায় মানুষকে দান করিনি। আমি আমার দানের বিনিময়ে কিছুই চাই না। আমার কোন চাওয়া পাওয়া নেই। তিনি কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খানের কাছে অনুরোধ করে বলেন, যদি পারেন, আমার গ্রামের হাজী নান্নু মিয়া'র পুকুর পাড় থেকে কয়রার বিল পর্যন্ত রাস্তাটি করে দিয়েন। তাহলে আমি খুশি হব এবং এলাকার মানুষ আজীবন কৃতজ্ঞ থাকবে। রিকশা চালক সোহরাব উদ্দীনের এ মহানুভবতার বিষয়টি টক অব দ্যা কাপাসিয়ায় পরিনত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
ash ২৮ এপ্রিল, ২০২০, ৫:৪৮ এএম says : 0
AI RIKSHA CHALOKER SHATHE , BANGLADESHER MONTRI MINISTAR LEADER DER SHATHE KI TULONA KORA JAY????????????
Total Reply(0)
শওকত আকবর ২৮ এপ্রিল, ২০২০, ৯:১০ এএম says : 0
এই তো প্রকৃত নির্লোভ মানবদরদী ।আজীবন সত্যসেবীর জ্বলন্ত দৃষ্টান্ত।আজব এ দুনিয়া।আজব এ দুনিয়ার মামুষ।এ সমাজে রিকসা চালক সোহরাব যেমন আছে।আবার ৫/৭ বার নির্বাচিত এম পি, এই দূর্দিন এক চিমটি ত্রান নিয়ে জনগনের কাছে আসেনাই এমন কারুন ও আছে।
Total Reply(0)
শওকত আকবর ২৮ এপ্রিল, ২০২০, ৯:২২ এএম says : 0
হে মানব দরদী তোমার এ দান চীরদিন জাতীর কাছে স্বরনীয় বরনীয় হয়ে থাকবে।সত্যি ই তোমার তুলনা তুমি ই।যে দানের বিনিময় দান ফিরিয়ে দিতে পারেন।এখন উচিৎতোমার রাস্তার দাবী পুরন করা।ত্রান চুরি করা প্রতিনিধিরা যেন তোমার কাছ থেকে শিখ্খা গ্রহন করে।
Total Reply(0)
শওকত আকবর ২৮ এপ্রিল, ২০২০, ৯:৩৫ এএম says : 0
খ্খুধার রাজ্যে পৃথিবিটা আজ যেন গদ্ব্যময়,কবিতা আজ তোমায় দিলাম ছুটি।ঐ পুর্নিমার চাঁদ যেন,জ্বলসানো একটি শুকনো পোড়া রুটি।।জীবনের সকল শুখস্বপ্ন কিনে নিয়েছ অতি অল্পদামে,জীনটা উৎসর্গ করে দিয়েছ মানব কল্যানে।।*সোহরাব* তোমায় ভক্তিপুর্ন সালাম ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন